খেলাধুলা

মেসির দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুললেন হুগো গাত্তি

হ্যামস্ট্রিংয়ের চোটে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে দুটি প্রীতি ম্যাচে খেলেননি লিওনেল মেসি। একটিতে দল জিতলেও পরের ম্যাচে স্পেনের কাছে ৬-১ গোলের বড় লজ্জা নিয়ে মাঠ ছেড়েছে তার দল। বিশ্বকাপের আগে যেটা মনে করা হচ্ছে, আলবিসেলেস্তেদের জন্য সবচেয়ে বড় ধাক্কা।

Advertisement

আর্জেন্টিনা দলের সাবেক ফুটবলার হুগো গাত্তি তো ভীষণ খেপেছেন মেসির এই অনুপস্থিতিতে। চোট থাকলেও দেশের কথা ভেবে এই ম্যাচগুলোতে বার্সা তারকা খেলতে পারতেন, এমন মত তার। মেসির চিরপ্রতিদ্বন্দ্বি রোনালদো হলেই এমন পরিস্থিতিতে দেশের জন্য ম্যাচটা খেলতো, মনে করছেন তিনি।

মেসির চোটটা খুব বড় ছিল না। স্পেনের বিপক্ষে ম্যাচটা খেলার কথাও ছিল তার। কিন্তু শেষ মুহূর্তে দলের সেরা তারকাকে নিয়ে ঝুঁকি নিতে চাননি আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি। মেসিও খেলেননি।

পুরো বিষয়টিকেই ভীষণ নেতিবাচক হিসেবে দেখছেন গাত্তি। আর্জেন্টিনা দলের সাবেক গোলরক্ষক তো রোনালদোর সঙ্গে মেসির মানসিকতার তুলনাও করেছেন। তিনি বলেন, ‘মেসির খেলা উচিত ছিল। মানুষ তোমাকে দেখতে চেয়েছিল। ক্রিশ্চিয়ানো (এমন পরিস্থিতিতে) অবশ্যই খেলতো।’

Advertisement

তবে মেসি না খেলাতেই আর্জেন্টিনার এই বিপর্যয়, সেটাও মানতে চাইছেন না গাত্তি। বরং তারকা এই ফুটবলারকে ঘিরেই যে সাম্পাওলির সব গেম প্লেন, সেটারই সমালোচনা করেছেন তিনি, ‘আমি মনে করি না, মেসি একাই এই দলটা গড়েছে। আমি এসব বিষয়ে বিশ্বাস করি না।’

এমএমআর/পিআর