বিনোদন

এই সপ্তাহে মুক্তি পাচ্ছে ফেরদৌসের ‘কালের পুতুল’

এই বছর এখন পর্যন্ত মন্দা যাচ্ছে ঢাকাই সিনেমার বাজারে। ছবি মুক্তির সংখ্যাও অনেক কম। গত সপ্তাহে মুক্তি পেয়েছিল ‘পাষাণ’। সাড়া জাগাতে পারেনি তেমন। এবার এই সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে ফেরদৌস অভিনীত ‘কালের পুতুল’ সিনেমাটি। আগামীকাল শুক্রবার ঢাকার বলাকা সিনেওয়ার্ল্ড ও শ্যামলী, ময়মনসিংহের ছায়াবানী, দিনাজপুরের মডার্ন এবং খুলনার লিবার্টি হলে মুক্তি পাবে ‘কালের পুতুল’।

Advertisement

প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই সিনেমাটি পরিচালনা করেছেন আকা রেজা গালিব। ফেব্রুয়ারিতে সেন্সর ছাড়পত্র পায় ‘কালের পুতুল’। অনলাইনে সম্প্রতি ট্রেলার ও একটি গান মুক্তি পেয়েছে। দুই বছর আগে ‘কালের পুতুল’-এর শুটিং শুরু হয় বান্দরবানে। এতে একজন সাইক্রিয়াটিস্টের চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস।

ছবিটিতে আরও অভিনয় করেছেন শাহেদ আলী, রাইসুল ইসলাম আসাদ, বীথি রানী সরকার, লুৎফর রহমান জর্জ, বড়দা মিঠুসহ আরো অনেকেই। এর আগে ১২ জানুয়ারি অনুষ্ঠেয় ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮’-এ বাংলাদেশ প্যানারোমা বিভাগে প্রদর্শিত হয় ‘কালের পুতুল’।

ছবিটিতে দেখা যাবে,বিভিন্ন পেশার ১১ জন মানুষ এসে হাজির হন বাংলাদেশের পার্বত্য জেলার প্রত্যন্ত এক অঞ্চলে। চূড়ান্ত গন্তব্য নুলিয়াছড়ি পাহাড়। সেলফোনের নেটওয়ার্কবিহীন খুবই দুর্গম পাহাড় সারির কারণে এদিকটা পর্যটকরা মাড়াবে কি, স্থানীয়রাই এড়িয়ে চলে। খাদের ওপর ঝুলন্ত পুল পার হয়ে অতিথিরা যেখানে পৌঁছায় সেখানে রশীদ চৌধুরীর বাড়িটাই সভ্যতার একমাত্র চিহ্ন। তাদের স্বাগত জানায় এক আদিবাসী, অতিথি আপ্যায়নের জন্য যাকে নিয়োগ দেওয়া হয়েছে। তার কাছ থেকেই জানা যায়, রশীদ চৌধুরী সেদিন দুপুরে উপস্থিত হয়ে লাঞ্চে যোগ দেবেন এমনই একটি গল্পে এগিয়ে যাবে থ্রিলার ধর্মী গল্পের ছবিটি।

Advertisement

এমএবি/এলএ/আরআইপি