দেশজুড়ে

‘জয় বাংলা’ স্লোগানের মিছিলগুলোর গন্তব্য ঠাকুরগাঁও বড়মাঠ

ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে আয়োজিত জনসভায় অংশ নিতে দলে দলে সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে আসছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের আয়োজনে বিশাল জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

Advertisement

বুধবার বিকেল ৩টায় জনসভা শুরু হওয়ার কথা থাকলেও ইতোমধ্যে জনসভা অভিমুখে আসতে শুরু করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঠাকুরগাঁওসহ রংপুর বিভাগের ৮ জেলা থেকে নেতা-কর্মীরা জনসভায় আসছেন। ট্রাক, মিনিবাস, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে ও হেঁটে মানুষ জনসভায় আসছেন। জয় বাংলা স্লােগান দিতে দিতে এবং বাদ্যযন্ত্র নিয়ে নেচে-গেয়ে আসছেন অনেকে। তাদের হাতে বিভিন্ন ব্যানার-ফেস্টুন, অনেকের গায়ে একই রঙের টি-শার্ট, মাথায় একই রঙের ক্যাপ শোভা পাচ্ছে।

এছাড়া ঠাকুরগাঁওয়ের বিভিন্ন থানা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে জনসভাস্থলে আসছেন। উৎসবমুখর পরিবেশে এসব মানুষের মুখে রয়েছে একাত্তরের সেই বিখ্যাত স্লোগান ‘জয় বাংলা’।

সরেজমিনে দেখা যায়, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সুসজ্জিত পোশাকে বাস, ট্রাকযোগে ছোট ছোট মিছিল নিয়ে জনসভাস্থলে হাজির হচ্ছেন। প্রতিটি প্রবেশ পথে নেতাকর্মীদের ভিড় আস্তে আস্তে বাড়ছে। কিছু সময়ের মধ্যে নেতা কর্মীদের ভিড়ে ঠাকুরগাঁও বড়মাঠ ভরে যাবে বলে ধারণা করা হচ্ছে।

Advertisement

জনসভার জন্য ইতোমধ্যে মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে। বসানো হয়েছে চেয়ার। সাজানো হয়েছে প্যান্ডেল। নিরাপত্তায় সিসি ক্যামেরাও বসানো হয়েছে বড়মাঠের চারপাশে। এছাড়া শহরের বিভিন্ন সড়কে ব্যানার-ফেস্টুন শাঁটানো হয়েছে।

এদিকে আওয়ামী লীগের জনসভাকে ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থানে দেখা গেছে। জনসভাস্থলে প্রবেশ করা ছাড়াও বিভিন্ন জায়গায় সন্দেহভাজনদের দফায় দফায় তল্লাশি করা হচ্ছে।

রবিউল এহসান রিপন/এফএ/আরআইপি

Advertisement