দেশজুড়ে

১৫ বছর ধরে ব্যবসা, সেপটিক ট্যাংকের ভেতর মদের কারখানা

কুমিল্লায় অভিনব পন্থায় সেপটিক ট্যাংকের ভেতর চোলাই মদের কারখানার সন্ধান পেয়েছে যৌথবাহিনী। বুধবার সন্ধ্যায় নগরীর শাসনগাছা রেললাইন সংলগ্ন মুচিপট্টি এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ২০ হাজার লিটার চোলাই মদ উদ্ধার করা হয় এবং তিনজনকে গ্রেফতার করা হয়।

Advertisement

স্থানীয় সূত্রে জানা যায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত পরিচালক মো. মুজিবুর রহমান পাটোয়ারীর নেতৃত্বে পুলিশ ও বিজিবির সমন্বয়ে গঠিত যৌথবাহিনী বুধবার সন্ধ্যায় নগরীর শাসনগাছা রেললাইন সংলগ্ন মুচিপট্টি এলাকায় অভিযান চালায়।

এ সময় ৩টি ঘরে ৭টি সেপটিক ট্যাংক থেকে ২০ হাজার লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। সেইসঙ্গে মদ বিক্রিতে জড়িত থাকায় শাসনগাছা এলাকার মৃত মুখ লালের ছেলে মানিক (৬২) ও মৃত শুকলাল রবি দাসের ছেলে কাঙালি রবি দাস (৫৮) এবং চোলাই মদ সেবনকারী একই এলাকার মৃত আতিকুর রহমানের ছেলে ফরহাদকে (২২) গ্রেফতার করা হয়।

এ বিষয়ে কুমিল্লা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মানজুরুল ইসলাম জানান, ১৫ বছর ধরে এ এলাকায় চোলাই মদ তৈরি করে অবৈধভাবে ব্যবসা করে আসছিল বলে গ্রেফতারকৃতরা জানিয়েছে।

Advertisement

অভিনব পন্থায় ৩টি ঘরে নির্মিত ৭টি সেপটিক ট্যাংকের একটির সঙ্গে অপরটির মাটির নিচ দিয়ে সুড়ঙ্গ করে মদ সরবরাহের কানেকশান ছিল। অভিযানে ১২ হাজার লিটার চোলাই মদ তৈরির উপাদান এবং ৭টি সেপটিক ট্যাংক থেকে আরও প্রায় ৮ হাজার লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে।

মো. কামাল উদ্দিন/এএম/জেআইএম