ক্যাম্পাস

দুই বস্তা দেশীয় অস্ত্রসহ ২০ ছাত্রলীগ কর্মী আটক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহ জালাল ও সোহরাওয়ার্দী হলে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ২০ জনকে আটক করেছে পুলিশ। আটকরা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের অনুসারী। বুধবার সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত এই অভিযান চালানো হয়।

Advertisement

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা বলেন, গতকালের সংঘর্ষের পর দুই হলে দেড় ঘণ্টাব্যাপী তল্লাশি চালিয়ে পাঁচটি মোটরসাইকেল, দুই বস্তা দেশীয় অস্ত্র ও তিন বস্তা পাথর উদ্ধার করা হয়েছে। যাচাই-বাছাই করে আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, বৈধ মালিক ও কাগজপত্র না থাকায় মোটরসাইকেলগুলো জব্দ করা হয়। এছাড়া উভয় হলের ১৫টি কক্ষ সিলগালা করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, বিশৃঙ্খলা এড়াতে এবং ক্যাম্পাসে শান্তি ফিরিয়ে আনতে এই তল্লাশি অভিযান চালানো হয়েছে। আটকদের বিরুদ্ধে নিয়মানুযায়ী পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেবে।

Advertisement

উল্লেখ্য,মঙ্গলবার বিকেলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন অনুসারী ভিএক্স ও সিএক্সটি নাইন গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনার রেশ ধরে বুধবার দিনভর ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করে।

আবদুল্লাহ রাকীব/আরএআর/এমএস