আন্তর্জাতিক

বিমানবন্দরে সাধারণ যাত্রীদের মতোই পাক প্রধানমন্ত্রীকেও চেকিং

সাধারণ যাত্রীদের মতোই নিরাপত্তা বেস্টনি পার হতে হলো পাক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকেও। সম্প্রতি যুক্তরাষ্ট্রে সফর করেন তিনি। পাক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে নামার পর আব্বাসির প্রতি কোনো আন্তরিকতা দেখায়নি যুক্তরাষ্ট্র। বরং তাকে আর সব যাত্রীদের মতোই নিরাপত্তা বেস্টনি পার হতে হয়েছে। খবর এনডিটিভি।

Advertisement

পাকিস্তানের টেলিভিশন এবং সামাজিক মাধ্যমে প্রকাশিত বিভিন্ন ফুটেজে দেখা গেছে, খাকান আব্বাসি নিজের ব্যাগ এবং কোট হাতে করে নিরাপত্তা বেস্টনি দিয়ে হেঁটে আসছেন। তার জন্য আলাদা কোনো ব্যবস্থা নেয়নি মার্কিন বিমানবন্দর।

এই ঘটনাকে পাকিস্তানের জন্য লজ্জাজনক বলে মনে করা হচ্ছে। একজন প্রধানমন্ত্রী অন্য দেশের বিমানবন্দরে গেলে যে ধরনের নিরাপত্তা বা সুযোগ-সুবিধা থাকার কথা তার কোনো কিছুই পাননি আব্বাসি।

জিও নিউজের খবরে বলা হয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী গত সপ্তাহেই ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে গিয়েছেন। সেখানে তিনি তার অসুস্থ বোনকে দেখতে গিয়েছিলেন। বিমানবন্দরে নামার পরই তাকে অন্যান্য যাত্রীদের মতোই উন্নত নিরাপত্তা প্রোটোকল পার হতে হয়েছে। পাক প্রধানমন্ত্রী আব্বাসী নিজের সাধারণ জীবন-যাপনের জন্য সবার কাছেই বেশ পরিচিত।

Advertisement

ওই সফরেই মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে সাক্ষাত করেছেন আব্বাসি। যুক্তরাষ্ট্রের তরফ থেকে পাকিস্তানকে বলা হয়েছে, সন্ত্রাস দমন করতে তাদের আরও কঠোর পদক্ষেপ নিতে হবে।

কিছু গণমাধ্যমের খবরে এই ঘটনার সমালোচনা করে বলা হয়েছে, আব্বাসি পাকিস্তানের প্রধানমন্ত্রী। একটি দেশের প্রধানমন্ত্রী এবং সঙ্গে কূটনৈতিক পাসপোর্ট থাকা স্বত্ত্বেও তাকে এভাবে অপদস্ত হতে হয়েছে।

সাম্প্রতিক সময়ে ভিসা বাতিল ও অন্যান্য নিষেধাজ্ঞার পাশাপাশি পাকিস্তানের ওপর কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

টিটিএন/পিআর

Advertisement