ক্যাম্পাস

চবিতে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ, আহত ৫

দুই বন্ধুর মধ্যে কথা কাটাকাটির জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের উপ-গ্রুপ ভিএক্স ও সিএক্সটি নাইনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচ জন আহত হন।

Advertisement

মঙ্গলবার বিকেল ৪টায় সোহরাওয়ার্দি হলে এ সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় পুলিশের সামনে দেশীয় অস্ত্র নিয়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টার ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। ভিএক্স অনুসারী ছাত্রলীগের কর্মীরা হলের ভেতরে অবস্থান নেয় এবং সিএক্সটি নাইন অনুসারীরা হলের বাহিরে অবস্থান নেয়।

সংঘর্ষে আহতরা হলেন- ইতিহাস বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের রিয়াজ রাফি, একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তারেক ইকবাল, গণিত বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের সাজিদ চৌধুরী, পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের কামাল উদ্দিন ও বাংলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নেয়ামত উল্লাহ।

চবি মেডিকেল সেন্টারের চিকিৎসক শান্তনু মহাজন জানিয়েছেন, আহতদের মধ্যে গুরুতর অবস্থায় প্রথম চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের স্টেশন চত্বরে চশমা নিয়ে সিএক্সটি নাইনের রুবেল ও ভিএক্সের সাদ নামে দুই বন্ধুর মধ্যে কথা কাটাকাটি হয়। পরবর্তীতে রেদোয়ান আহমেদ সাদকে মারধর করে সিএক্সটি নাইন গ্রুপের কর্মীরা। এর জের ধরে মঙ্গলবার দুপুরে রুবেলকে মারধর করে ভিএক্স পক্ষের নেতাকর্মীরা। এ খবর ছড়িয়ে পড়লে দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ভিএক্স গ্রুপের নেতা ও সাবেক উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল জাগো নিউজকে বলেন, জুনিয়ারদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছে। বিষয়টি সমাধান করা হবে।

একই মন্তব্য করেন সিএক্সটি নাইন গ্রুপের সাবেক সিনিয়র সহ-সভাপতি মনসুর আলম।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী জাগো নিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

Advertisement

আবদুল্লাহ রাকীব/আরএ/আরআইপি