বিনোদন

মধ্যপ্রাচ্যে বাংলা সিনেমা পরিবেশনা করবে মিডিয়া মেজ

মধ্যপ্রাচ্যে বাংলা সিনেমার একটি ভালো বাজার তৈরী হচ্ছে। সেখানে বাংলাদেশের চলচ্চিত্রের প্রচার ও প্রসারে এবার তৈরি হলো দুবাই ভিত্তিক প্রতিষ্ঠান মিডিয়া মেজ। ঢাকার নিকেতনে অবস্থিত থ্রি হুইলারস লিমিটেড-এর অফিসে সোমবার বিকেলে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু প্রতিষ্ঠানটি।

Advertisement

অনুষ্ঠানে মিডিয়া মেজ-এর উদ্দেশ্য আলোচনা করে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষরের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। কেক কাটার পর পারস্পরিক সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন মিডিয়া মেজ-এর ৩জন পার্টনার চলচ্চিত্র পরিচালক দীপংকর দীপন, দুবাইয়ে কর্মরত ইঞ্জিনিয়ার জনাব পাভেল এবং জিয়াউর রহমান। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন শিল্প উদ্যোক্তা ড. কামরুল হাসান, দুরন্ত টিভির অনুষ্ঠান প্রধান ও নাট্য নির্দেশক মোহাম্মদ আলী হায়দার, চলচ্চিত্র পরিচালক শিহাব শাহিন, মোস্তফা কামাল রাজ, নাট্য পরিচালক শহীদ উন নবী এবং শুভ্যানুধায়ী বন্ধু ও সাংবাদিকগণ।

দীপনংকর দীপন বলেন, ' মিডিয়া মেজ নিজস্ব বিপণন কৌশল প্রয়োগ করে এমন একটি পরিবেশনা পদ্ধতির চর্চা করতে চায় যেন বাংলাদেশে সিনেমার প্রযোজক – পরিচালক গণ দৃশ্যমান ন্যায্য লভ্যাংশ লাভ করতে করতে পারেন। এর পাশাপাশি বিভিন্ন ধরণের ফিল্ম বিষয়ক উদ্যোগ ও অন্যান্য কার্যক্রম করার পরিকল্পনা আছে।'

প্রতিষ্ঠানটি বাংলাদেশের চলচ্চিত্র সহ অন্যান্য মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে ব্র্র্যান্ডিং করার দৃপ্ত অঙ্গীকার ব্যক্ত করে অনুষ্ঠানে।

Advertisement

অনুষ্ঠানে জানানো হয়, প্রতিষ্ঠানটি পরিবেশনার বাইরে আগামী দেড় বছরের মধ্যে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিতত্র প্রযোজনা করবে। এছাড়া তারা স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্যচিত্র নির্মাণ করবে।

এমএবি/এলএ/পিআর