প্রবাস

স্বাধীনতা দিবসে বার্সেলোনায় বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বার্সেলোনায় বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ২৫ মার্চ দিবাগত রাতে ১৯৭১ সালের কালো রাতকে স্মরণ করে ১ মিনিট নীরবতা পালনের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।

Advertisement

শহরের স্থানীয় একটি রেস্তোরাঁয় সংগঠনের সভাপতি শাহ আলম স্বাধীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল দেওয়ানের পরিচালনায় আলোচনা সভায় কমিউনিটির বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক রাজনৈতিক ব্যক্তিরা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- কাতালোনিয়া আওয়ামী লীগ (একাংশ)-এর উপদেষ্টা আলাউদ্দিন হক নেসা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কাতালোনিয়া আওয়ামী লীগ (একাংশ)-এর সভাপতি শফিকুর রহমান, সহ-সভাপতি জাহাঙ্গির আলম, আনোয়ার হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক খোরশেদ আলম বাদল, বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি হানিফ শরীফ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- কাতালোনিয়া আওয়ামী লীগ (একাংশ)-এর সাংগঠনিক সম্পাদক তৌফিকুজ্জামান সহজ, যুগলীগ নেতা সাহাব উদ্দিন, সমাজসেবক কামরুল মোহাম্মদ, ব্যবসায়ী জাফার হোসাইন, উজ্জ্বল হাসান, সোহেল গাজীসহ কমিউনিটির অন্যান্য ব্যক্তিরা।

Advertisement

বক্তারা মহান স্বাধীনতা যুদ্ধের দুর্বিসহ দিনগুলোর কথা উল্লেখ করে একটি জাতির মুক্তির কান্ডারী হিসেবে বঙ্গবন্ধুর অবদানের কথা উল্লেখ করেন। এছাড়া দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মুক্তিযোদ্ধের চেতনাকে ধারণ করে প্রকৃত দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে সবাইকে কাজ করতে আহ্বান জানান।

এমআরএম/পিআর