প্রবাস

স্বাধীনতা দিবসে জেদ্দা দূতাবাসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

সৌদি আরবে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দা বাংলা ও ইংলিশ স্কুলে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সেই সঙ্গে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাও আয়োজন করা হয়।

Advertisement

জেদ্দা কনস্যুলেটে ভোর ৫টা ১ মিনিটে বাংলাদেশের সঙ্গে মিলিয়ে জাতীয় সঙ্গীত গেয়ে অনুষ্ঠান সূচনা হয়।

এরপর বড় পর্দায় দেখানো হয় ঢাকা জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু স্টেডিয়ামের জাতীয় শিশু-কিশোর সমাবেশের সরাসরি সম্প্রচার। সকাল ৬টা ২২ মিনিটে কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে কোরআন তেলাওয়াত, বাণী পাঠ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, একজন মুক্তিযোদ্ধার অনুভূতি প্রকাশ, কনসাল জেনারেলের বক্তব্য, বিশেষ দোয়া ও মোনাজাত এবং কনস্যুলেট প্রাঙ্গণে অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

Advertisement

দিবসটি উপলক্ষে জেদ্দায় বসবাসরত ৫ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয় জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস। সংবর্ধনা প্রাপ্ত মুক্তিযোদ্ধারা হলেন- মমতাজ হোসেন চৌধুরী, মঈন উদ্দিন ভুঁইয়া, দেলোয়ার হোসেন, মোহাম্মদ আমিন এবং শাহাবউদ্দিন।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা নিয়ে অনুভূতি প্রকাশ করেন মমতাজ হোসেন চৌধুরী। এ সময় তিনি মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়ায় কনস্যুলেটকে ধন্যবাদ জানান। কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারী, বিমান, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।

এমআরএম/এমএস

Advertisement