জাতীয়

উড়োজাহাজ বিধ্বস্তে অাহত শাহীন লাইফ সাপোর্টে

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন নেপালের কাঠমান্ডুতে উড়োজাহাজ দুর্ঘটনায় আহত শাহীন বেপারীর শারীরিক অবস্থার হঠাৎ অবনতি ঘটেছে। তাকে এখন বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (অাইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

Advertisement

ঢামেকের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সোমবার জাগো নিউজকে বলেন, হঠাৎ তার অবস্থার অবনতি ঘটায় চিকিৎসকরা তাকে সর্বোচ্চ অবজারভেশন করছেন। তবে সঙ্কাটাপন্ন রয়েছেন শাহীন।

শাহীন বেপারীর অবস্থার অবনতির খবর পেয়ে তার স্বজনরা বার্ন ইউনিটে অবস্থান করছেন। তারা টিকিৎসকদের কাছে বারবার অনুরোধ করছেন শাহীনকে উন্নত চিকিৎসায় দেশের বাইরে নেয়ার জন্য। এ ব্যাপারে চিকিৎসকরা কিছু জানাচ্ছেন না তাদের।

গত ১৮ মার্চ শাহীনকে দেশে অানার পর ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। ২১ মার্চ প্রথম দফায় এবং ২৫ মার্চ দ্বিতীয় দফায় তার অস্ত্রোপচার করা হয়।

Advertisement

এরপর চিকিৎসকরা জানান, তার অবস্থা ক্রিটিকেল হলেও জীবনাশঙ্কা মুক্ত। এদিকে সোমবার সকালে উন্নত চিকিৎসার জন্য অাহত কবির হোসেনকে সিঙ্গাপুর নেয়া হয়েছে।

গত ১২ মার্চ ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস-২১১ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পতিত হয়। ৬৭ যাত্রী ও চার ক্রুসহ ওইদিন দুপুর ২টা ২০ মিনিটে উড়োজাহাজটি বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। এতে ৫১ যাত্রীর প্রাণহানি ঘটে। এর মধ্যে ২৬ বাংলাদেশি নিহত হন নেপালেই। আর আহত হন ১০ বাংলাদেশি। প্রথমে আহতদের নেপালের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় আনা হয়। কয়েকজনকে নেয়া হয় সিঙ্গাপুর।

উড়োজাহাজটিতে ৬৭ যাত্রীর মধ্যে বাংলাদেশি ৩২ জন, নেপালি ৩৩ জন, একজন মালদ্বীপের ও একজন চীনের নাগরিক ছিলেন। তাদের মধ্যে পুরুষ যাত্রীর সংখ্যা ছিল ৩৭, নারী ২৮ ও দুই শিশু ছিল।

জেডএ/এমএস

Advertisement