জাতীয়

রাজধানীতে বিস্ফোরণে ২ শিশু দগ্ধ

রাজধানীর পুরান ঢাকার রথখোলা মোড়ে বিস্ফোরণে দুই শিশু দগ্ধ হয়েছে। দগ্ধ দুই শিশুর নাম রাব্বি (৬) ও তার খালাতো ভাই সাব্বির (১০)। সোমবার সকাল ১০টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

Advertisement

অাহত রাব্বি স্থানীয় গোয়ালঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নার্সারি ও সাব্বির তৃতীয় শ্রেণির ছাত্র। রাব্বির বাবার নাম রফিবুল ইসলাম মুন্না। সাব্বিরের বাবার নাম মো. জাবের। তারা সম্পর্কে খালাতো ভাই।

বার্ন ইউনিটের চিকিৎসকরা জানান, রাব্বির ৬ শতাংশ এবং সাব্বিরের ৮ শতাংশ দগ্ধ হয়েছে। তবে জীবনাশঙ্কা নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাদের হাত, পা ও মুখমণ্ডল ঝলসে গেছে।

অাহতের রাব্বির মা ফাতেমা জাগো নিউজকে জানান, স্যুয়ারেজ পাইপ স্থাপনের জন্য রাস্তা কাটার কারণে গতকাল রাতে বিদ্যুতের লাইন লিক হয়। এ বিষয়ে শ্রমিকরা জানলেও কোনো সমাধান না করে ফেলে রেখেছে। অাজ বাচ্চাদের স্কুল বন্ধ থাকায় রাস্তায় খেলতে গিয়েছিল। পরে বিদ্যুতের লাইন বিস্ফোরণ ঘটার সঙ্গে সঙ্গে তারা দগ্ধ হয়।

Advertisement

অাহত রাব্বির মা সুফিয়া বেগম বলেন, অামরা গরিব মানুষ। সিটি কর্পোরেশনের কারণে তাদের এই অবস্থা। এখন তাদের চিকিৎসার খরচ কে দিবে? অামাদের কে সাহায্য করবে?

ঢামেকের বার্ন ইউনিটের প্লাস্টিক ও সার্জারি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. তামান্না বলেন, রাব্বির ৬ শতাংশ এবং সাব্বিরের ৮ শতাংশ বার্ন হয়েছে। তাদের অাপাতত অবজারভেশনে রাখা হয়েছে।

এসএইচ/জেএইচ/পিআর

Advertisement