দেশজুড়ে

টিউমারে ঢেকে গেছে উত্তমের চোখ

জন্ম থেকেই ডান চোখে বড় একটি টিউমার নিয়ে যন্ত্রণার জীবন পার করছেন ৩২ বছর বয়সী যুবক উত্তম। টিউমারের কারণে তার চোখটি পুরোপুরি বন্ধ হয়ে গেছে। বর্তমানে বাম চোখটিই তার একমাত্র ভরসা। তবে এ চোখেও উঠেছে ছোট একটি টিউমার। এ চোখটি বন্ধ হয়ে গেলে পুরো পৃথিবী হয়ে যাবে তার কাছে। উত্তমের বাড়ি ফেনী সদর উপজেলার ৬নং কালিদহ ইউনিয়নে।

Advertisement

উত্তম ফেনী সদর ইউনিয়নের ফাজিলপুর বাজারে মোনালিসা নামে একটি স্টুডিওতে পিয়নের কাজ করেন। এ আয় দিয়েই চলে তার সংসার। তাই চোখের চিকিৎসা করাতে পারছেন না তিনি।

উত্তম বলেন, জন্ম থেকেই চোখের টিউমারের সমস্যাটি নিয়ে বেশ কষ্টে আছি। চোখে মাংসপেশী ছোট বেলায় অনেক কম ছিল, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বেড়ে চলছে।

তিনি আরও জানান, ফেনীতে সরকারি-বেসরকারি হাসপাতালের বিভিন্ন ডাক্তারকে দেখিয়েছেন। কিন্তু কোনো উপকার হয়নি। তাছাড়া এর জন্য বড় ধরনের অর্থ প্রয়োজন। ডাক্তার বলেছেন, বিদেশে গিয়ে চোখের চিকিৎসা করাতে হবে। এজন্য ২০ থেকে ২২ লাখ টাকার মতো খরচ হতে পারে।

Advertisement

উত্তমের মা কমলা সুন্দরী জানান, ছেলের সঠিক চিকিৎসার জন্য বিদেশে নিতে হবে বলে সবাই পরামর্শ দিয়েছেন। ডাক্তার বলছেন, অনেক টাকা লাগবে। কিন্তু এত টাকা কোথায় পাব? সরকার যদি আমার ছেলের চিকিৎসার দায়িত্ব নেয় তাহলে হয়তো সে সুস্থ হয়ে উঠবে।

ফেনীর সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার জাগো নিউজকে বলেন, এর আগেও ছবিতে তাকে দেখেছি। সরাসরি দেখলে বোঝা যাবে তার চিকিৎসা দেশে সম্ভব কীনা?

জহিরুল হক মিলু/এমএএস/জেআইএম

Advertisement