জাতীয়

লাল সবুজের আলোতে ঝলমলে ঢাকা

স্বাধীনতা দিবসের আনন্দে বর্ণিল সাজে সেজেছে ঢাকা। ২৬ মার্চ মহান দিনটি স্মরণ রাখতে বিভিন্ন সড়ক, সড়কদ্বীপ ও ভবনে শোভা পাচ্ছে নানা রঙের বাতি। সন্ধ্যার পর রঙ-বেরঙের আলোকচ্ছটায় ঝলমলিয়ে ওঠে ঢাকা। রক্তের লাল আর শ্যামল সবুজ বর্ণের আলোকসজ্জা যেন এক উজ্জ্বল পতাকা। আলোকিত শহর দেখে মুগ্ধ নগরবাসী।

Advertisement

২৬ মার্চ, বাংলাদেশের ৪৮তম মহান স্বাধীনতা ও লাখো শহীদের রক্তে রঞ্জিত জাতীয় দিবস। ঘড়ির কাটায় আর কয়েক ঘণ্টা পর ২৬ মার্চ।

রোববার সন্ধ্যায় রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, স্বাধীনতা দিবসে বঙ্গভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, হাইকোর্ট ভবন, সচিবালয়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, ব্যাংকপাড়া মতিঝিল, পল্টন, দৈনিক বাংলাসহ নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক, স্থাপনা, অফিস-আদালত, সরকারি-বেসরকারি ভবনে বর্ণিল বাতি জ্বালানো হয়েছে। সন্ধ্যার পর লাল সবুজের আলোতে ঝলমলিয়ে ওঠে এলাকাগুলো। আলোকসজ্জায় রঙ্গিন ঢাকা যেন পরিণত হয় একখণ্ড লাল সবুজের পতাকায়।

বিভিন্ন রঙের ও বর্ণের এসব আলোকসজ্জা উৎসব মুখর পরিবেশ সৃষ্টি করছে। রাজধানীর মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ কর্মব্যস্ত মানুষ। অনেকে ঘুরে ঘুরে দেখছেন আবার অনেকে সুন্দর এ দৃশ্য ক্যামেরায় বন্দি করছেন।

Advertisement

মতিঝিল এলাকায় আলোকসজ্জা দেখে আবির হোসেন বলেন, আমাদের রক্তমাখা স্বাধীনতা আমাদের গৌরব। দিবসটি উপলক্ষে রাজধানীতে যে আলোকসজ্জা করা হয়েছে তা আসলে মনমুগ্ধকর। প্রতিদিনই এ রাস্তা দিয়ে চলাচল করি। আলোকসজ্জার কারণে যে দৃশ্যপট সৃষ্টি হয়েছে তা চোখ ধাঁধানো। যে কারণে দৃশ্যটি মোবাইলে ধারণ করলাম।

এসআই/জেএইচ/জেআইএম