প্রবাস

রোমে বরিশাল বিভাগ সমিতি পুনর্গঠনের আহ্বান

রাজধানী রোমে ঐক্যবদ্ধ ও সবার গ্রহণযোগ্যতা নিয়ে বরিশাল বিভাগ সমিতি পুনর্গঠনের দাবি জানিয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। ২৩ মার্চ সন্ধ্যায় পালমিরো তলিয়াত্তির হলে এ সমিতির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

Advertisement

সমিতির সিনিয়র সহ-সভাপতি কামরুল আহসান মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন বরিশাল বিভাগ সমিতির সাংগঠনিক সম্পাদক সুজন হাওলাদার। প্রধান অতিথি ছিলেন- মুক্তিযোদ্ধা ও কমিউনিটি ব্যক্তিত্ব লুৎফর রহমান।

আলোচনায় বক্তারা ‘সাংগঠনিকভাবে বরিশাল বিভাগ সমিতিকে পুনর্গঠনের দাবি জানায়। কিন্তু কিছুদিন আগে যেভাবে পুনর্গঠন হয়েছে এর সঙ্গে এই বিভাগ সমিতির অনেকেরই কাছে গ্রহণযোগ্যতা না পাওয়ায় এ আলোচনা সভায় তারা ক্ষোভ প্রকাশ করেন।

বক্তারা আরও বলেন, বরিশাল বিভাগ সমিতি বৃহত্তর অঙ্গন। এখানে সাংগঠনিক নিয়মের মধ্যে থেকেই সমিতিকে সচল রাখতে হবে। যেমনটি অতীতে ছিল। রোমের বাঙালি কমিউনিটিতে বরিশাল বিভাগ সমিতির নেতারা সব সময় বিশেষ ভূমিকা রেখে আসছে।

Advertisement

প্রধান অতিথি বলেন, সবার গ্রহণযোগ্যতা নিয়েই বৃহত্তর এই বরিশাল বিভাগ সমিতি গঠন কল্পে কাজ করা উচিত। এক্ষেত্রে তিনি সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আলোচনায় বক্তব্য রাখেন- বরিশাল বিভাগ সমিতির প্রতিষ্ঠাতা সদস্য আতিয়ার রসুল কিটন, সহ-সভাপতি ফিরোজ খান, আল-আমিন ভুইয়া, মজিবর সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, মহিলা সম্পাদিকা শান্তা সিকদার, পিরোজপুর জেলা সমিতির সাধারণ সম্পাদক সুমন মজিবর, ভুইয়া কামরুজ্জামান কোয়েল, জামাল হোসেন, মিজানুর রহমান, মাহমুদ সাগর নাদিম মাহমুদ, ওমর পাহলোয়ান, অপু, মেহেদি মোল্লা, রুপালী গোমেজ প্রমুখ।

এমআরএম/আরআইপি

Advertisement