জোকস

আজকের জোকস : বিয়ের আগে তুমি উপহার দিতে

বিয়ের আগে তুমি উপহার দিতেস্বামী : তোমার জ্বালা-যন্ত্রণা আর ভালো লাগে না। চললাম আমি নদীতে ঝাঁপ দিতে।স্ত্রী : কিন্তু তুমি তো সাঁতার জানো না।স্বামী : রাগের সময় এসব মনে করিয়ে দাও কেন?স্ত্রী : বিয়ের আগে তুমি আমাকে উপহার দিতে, এখন আর দাও না কেন?স্বামী : মাছ ধরার পরে কি জেলেরা মাছকে আর খাওয়ায়?

Advertisement

> আরও পড়ুন- আজকের জোকস : কী কী যৌতুক নেবে?

****

চোর খুশি মনে বাড়ি চলে গেলগির্জায় এক চোর এসে ফাদারকে বলছে-চোর : ফাদার, আমি একটি মুরগি চুরি করেছিলাম। সেটা নিয়ে আপনি আমাকে পাপমুক্ত করবেন?ফাদার : না, এভাবে হয় না। তুমি যার মুরগি তাকে ফেরত দিয়ে আসো।চোর : ফেরত দেওয়ার চেষ্টা করেছিলাম কিন্তু মুরগির মালিক ফেরত নিতে চায় না।ফাদার : সে ক্ষেত্রে তুমি পাপমুক্ত। কারণ তুমি মুরগির মালিককে ফেরত দেওয়ার চেষ্টা করেছিলে।

Advertisement

চোর খুশি মনে মুরগি নিয়ে বাড়ি চলে গেল। ওদিকে ফাদার বাড়ি ফিরে দেখেন তার মুরগিটি নেই।

> আরও পড়ুন- আজকের জোকস : জীবনে পনেরোটা মেয়ে আসবে

****

তিনটি প্রশ্নের জন্য একশ’ টাকাএক জ্যোতিষী বিভিন্ন সমস্যায় মানুষকে নানা পরামর্শ দিয়ে থাকেন। একটি সাইনবোর্ড ঝুলিয়ে বসে আছেন তিনি। তাতে লেখা- ‘তিনটি প্রশ্নের ফি একশ’ টাকা।’আগন্তুক : আপনি কি জ্যোতিষী, মানুষকে বিভিন্ন সমস্যার পরামর্শ দিয়ে থাকেন?জ্যোতিষী : হ্যাঁ।আগন্তুক : মাত্র তিনটি প্রশ্নের জন্য একশ’ টাকা ফি?জ্যোতিষী : হ্যাঁ।আগন্তুক : ফি-টা একটু বেশি বেশি লাগছে না?জ্যোতিষী : হ্যাঁ, ফি-টা একটু বেশিই, আপনার তিনটি প্রশ্নই শেষ। তাড়াতাড়ি একশ’ টাকা দিন।

Advertisement

এসইউ/এমএস