প্রবাস

ইতালিতে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের সম্মাননা

ইতালির মিলানোতে বৈধপথে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের রেমিট্যান্স সম্মাননা প্রদান করা হয়েছে। দুটি ক্যাটাগরিতে এ সম্মাননা প্রদান করা হয়- সর্বোচ্চ রেমিট্যান্স প্রদানকারী ব্যক্তি ক্যাটাগরিতে ৭ জন ও সর্বোচ্চ রেমিট্যান্স প্রদানকারী প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ৫টি প্রতিষ্ঠানকে এ সম্মাননা প্রদান করা হয়।

Advertisement

সম্মাননা প্রাপ্তদের হাতে সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন কনসাল জেনারেল রেজিনা আহমেদ। কনসাল রফিকুল করিমের পরিচালনায় রেমিট্যান্স প্রবাহ আরও বাড়াতে করণীয় শীর্ষক কর্মশালায় বক্তব্য রাখেন- সম্মাননা প্রাপ্ত ব্যক্তি, সাংবাদিক কাওছার হাওলাদার, মিজানুর রহমান, আব্দুর রাহিম, আব্দুল মান্নান মালিথা, জামিল আহমেদ, ফজলুল কাজি, ওসমান গনীসহ কমিউনিটি ব্যক্তিত্ব আকরাম হোসেন, তুহিন মাহমুদ, মামুন হাওলাদার।

সম্মাননা প্রদান করায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলকে ধন্যবাদ জানান বক্তারা। অনুষ্ঠানে একচেঞ্জ হাউসের প্রতিনিধিরা এবং স্টেকহোল্ডাররাসহ মিলান প্রবাসীরাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। বৈধপথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে সরকারের ভিশন ২০২১ এবং ভিশন ২০৪১ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার প্রত্যাশা ব্যক্ত করেন।

Advertisement

এমআরএম/জেআইএম