দেশজুড়ে

পদ্মাপাড়ে রাষ্ট্রপতির খাবার মেনুতে থাকবে পদ্মার ইলিশ

বহুল প্রত্যাশিত পদ্মা বহুমুখী সেতুর নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে। ইতোমধ্যে এর মূল কাজের অগ্রগতি অর্জিত হয়েছে অর্ধেকেরও বেশি। আগামী ২ এপ্রিল সেতু প্রকল্পের সার্বিক কাজ পরিদর্শনে আসছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

Advertisement

নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, আগামী ২ এপ্রিল রাষ্ট্রপতি প্রথমবারের মতো সেতু প্রকল্প এলাকায় কাজের অগ্রগতি পরিদর্শনে আসছেন। তিনি এখানে রাত্রীযাপন করবেন এবং ৩ এপ্রিল পর্যন্ত থাকবেন।

তিনি আরো জানান, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে প্রকল্প এলাকায় আনন্দ বিরাজ করছে। তিনি উভয়পাড়ের কর্মযজ্ঞ পরিদর্শন করবেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান, তিনি কখন আসবেন তা এখনও নির্ধারণ করা হয়নি। এসএসএফ (স্পেশাল সিকিউরিটি ফোর্স) এর সঙ্গে আলোচনা করে রাষ্ট্রপতির সফরসূচি নির্ধারণ করা হবে।

Advertisement

তিনি আরো জানান, রাষ্ট্রপতি এখানে থাকবেন। আর তাই তার খাওয়াদাওয়ার মেনুর মধ্যে আমাদের ঐতিহ্যবাহী পদ্মার ইলিশ রাখার বিষয়ে মিটিংয়ে এসএসএফকে বলব। রাষ্ট্রপতির সার্বাধিক কাজকর্ম যেহেতু এসএসএফ করে থাকেন তাই তাদের নির্দেশনাতেই সব কিছু হবে।

উল্লেখ্য, ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্য ও ৭২ ফুট প্রস্থ দ্বিতলবিশিষ্ট পদ্মা সেতুটি নির্মিত হচ্ছে কংক্রিট আর স্টিল দিয়ে। যার উপরে থাকবে চার লেনের সড়ক আর নিচে থাকবে রেললাইন। থাকছে গ্যাস, বিদ্যুৎ ও অপটিক্যাল ফাইবার সংযোগ পরিবহন সুবিধা। চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান ২০১৫ সালের ডিসেম্বরে কাজ শুরু করে। ইতোমধ্যে পুরো প্রকল্পটির ৫৮ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।

ভবতোষ চৌধুরী নুপুর/এফএ/জেআইএম

Advertisement