রাজনীতি

বিএনপি ক্ষমতায় থাকলে জেলায় জেলায় হাওয়া ভবন হতো : হাছান

বিএনপি ক্ষমতায় থাকলে এতদিনে দেশের প্রতিটি জেলায় হাওয়া ভবন তৈরি হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

Advertisement

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে দেশের মানুষ তারেক রহমানের হিংস্র থাবার শিকার হতো। আফ্রিকা, সিরিয়া, আফগানিস্তান যে পর্যায়ে আছে বিএনপি ক্ষমতায় থাকলে দেশে আজ সেই অবস্থা হতো।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে এক আলোচনাসভায় বিএনপি নেতা মওদুদ আহমদের বক্তব্যের সমালোচনা করে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদের উদ্দেশে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, উন্নয়নশীল দেশ হতে কী কী যোগ্যতা লাগে সেগুলো একটু ভালো করে পড়ে দেখুন। বাংলাদেশে আপনারা যখন ক্ষমতায় ছিলেন তখন মাথাপিছু আয় ছিল ৫৬০ ডলার। আর বর্তমানে রয়েছে ১৭০০ ডলার। তাহলে কীভাবে আপনারা চার বছরে এত উন্নয়ন করতেন? আপনারা ক্ষমতায় থাকলে প্রতিটি জেলায় একটি করে হাওয়া ভবন বানিয়ে ফেলতেন।

Advertisement

বিএনপি নেতা মওদুদ আহমদের রোগ হয়েছে- মন্তব্য করে আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, সুপ্রিম কোর্ট বার নির্বাচনে জয়ী হয়েই মওদুদ আহমদ বলছেন- দেশে ভোট হলে ৭৫ শতাংশ ভোট বিএনপি পাবে। তাহলে নির্বাচনে যেতে আপনাদের ভয় কোথায়? নির্বাচন যার অধীনেই হোক আপনারা নির্বাচনে আসুন। নির্বাচনে এলে বোঝা যাবে ৭৫ থেকে ৭ বাদ দেবে নাকি ৫ বাদ যাবে। এটা জনগণই বলে দেবে।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি অফিসের সামনে পুলিশের একটু পানি ছিঁটালেই তারা পালিয়ে যায়। এই হচ্ছে বিএনপির কঠোর আন্দোলনের নমুনা। আপনারা সরকারের সমালোচনা করুন। তবে তা হওয়া উচিত গঠনমূলক। দেশের উন্নয়নের ঈর্ষাপরায়ণতা দেখে আপনারা লজ্জিত না হলেও দেশের মানুষ লজ্জিত। তাই বলি আমাদের এই অর্জনে সরকারকে অভিনন্দন জানাতে আপনাদের লজ্জা লাগলেও দেশ ও জাতিকে অভিনন্দন জানান।

আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. সরোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুন্সী এবাদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।

এইউএ/বিএ/এমএস

Advertisement