খেলাধুলা

লিনগার্ডের গোলে ইংল্যান্ডের প্রতিশোধ

বিশ্বকাপের মূল পর্বে খেলা হচ্ছে না নেদারল্যান্ডের। ছিটকে গেছে বাছাই পর্ব থেকেই। তাই প্রীতি ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে সেই জ্বালা মেটাতে চেয়েছিল দলটি। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা জেসে লিনগার্ডের গোলে তা আর হয়নি। হেরে গেছে ডিপে-স্টুয়ার্টম্যানদের দল। আর এতে গত বছর হারের প্রতিশোধও নিল সফরকারী ইংল্যান্ড।

Advertisement

নেদারল্যান্ডের মাঠ আমস্টার্ডাম অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে খেলা চলতে থাকে। প্রথমার্ধের অধিকাংশ সময় বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখে আক্রমণ করে খেললেও গোলের দেখা পায়নি ইংলিশরা।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় ইংল্যান্ড। অবশেষে ম্যাচের ৫৯ মিনিটে সফরকারী দলকে লিড এনে দেন লিনগার্ড। বাঁ-দিক থেকে ড্যানি রোজের বাড়ানো ক্রস এক খেলোয়াড়ের গায়ে লাগার পর পেয়ে যান ডি-বক্সের বাইরে থাকা লিনগার্ড। ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ডের ডান পায়ের জোরালো শট ঝাঁপিয়ে পড়েও আটকাতে পারেননি গোলরক্ষক। এ গোলেই জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের।

এদিকে দিনের অন্য প্রীতি ম্যাচে জার্মানি ও স্পেন ১-১ গোলে ড্র করেছে। ২০১৮ বিশ্বকাপের আয়োজক রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে বিশ্বকাপের সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

Advertisement

এমআর/এমএস