দেশজুড়ে

সিরাজগঞ্জে ১২ ফুট লম্বা অজগর উদ্ধার

সিরাজগঞ্জের এনায়েতপুরে ১২ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এনায়েতপুরের খোরশেদ আলীর ছেলে বেলাল হোসেনের কাটের বাক্স থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়। এ সময় সাপটি দেখতে উৎসুক জনতার ভিড় জমে।

Advertisement

এ সময় উপস্থিত ছিলেন এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম বিশ্বাস, সাংবাদিক মামুন বিশ্বাস, সাংবাদিক রফিক মোল্লা, মোক্তার হাসান, সাংবাদিক মোক্তার হোসেন, জেলা মানবধিকার সদস্য এমদাদুল হক মিলন ও আব্দুল্লাহ ভাই।

সাংবাদিক মামুন বিশ্বাস জানান, বেলাল হোসেনের পেশা ছিল সাপ বাক্সে রেখে মানুষকে দেখিয়ে হকারি করে ওষুধ বিক্রি করা। তিনি দীর্ঘদিন যাবত এই সাপটি জনসাধারণকে দেখিয়ে ওষুধ বিক্রি করতেন। শুক্রবার বিকেলে বেলাল হোসেন ওই অজগর সাপটি নিয়ে শাহজাদপুর উপজেলার সাতবাড়িয়া এলাকায় খেলা দেখিয়েছেন। খেলা শেষে সন্ধ্যায় এনায়েতপুরের বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন।

খবর পেয়ে এনায়েতপুর থানা পুলিশ ও বেলকুচির বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় এনায়েতপুর এলাকা থেকে ওই সাপুরেকে আটক করা হয়। পরে বন্যপ্রাণি সংরক্ষণ আইন সম্পর্কে অবগত করা হলে বেলাল হোসেন স্বেচ্ছায় অজগর সাপটি হস্তান্তর করেন। রাতেই অজগর সাপটি চৌহালী ও বেলকুচির বন কর্মকর্তা মো. শহিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হবে।

Advertisement

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওলিউজ্জামান জানান, এনায়েতপুর এলাকা থেকে ওই অজগর সাপটি উদ্ধার করা হয়েছে। রাতেই সাপটি ফরেস্ট অফিসারের কাছে হস্তান্তর করা হবে।

ইউসুফ দেওয়ান রাজু/আরএআর/পিআর