খেলাধুলা

৫৮ রানে অল আউট ইংল্যান্ড

বিরাট এক লজ্জার হাত থেকে বেঁচে গেল ইংল্যান্ড। ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির বোলিং তোপে মাত্র ২৩ রানে ৮ উইকেট হারিয়ে টেস্টের সর্বনিম্ন রানে অলআউটের শঙ্কায় পড়েছিল দলটি। তবে শেষ পর্যন্ত ক্রিগ ওভাটনের অপরাজিত ৩৩ রানের সুবাধে ৫৮ রানে থামে ইংলিশদের ইনিংস। যেটা ইংল্যান্ডের ষষ্ঠ সর্বনিম্ন স্কোর।

Advertisement

অকল্যান্ডে দিবারাত্রির প্রথম টেস্টে টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বোল্ট-সাউদির বোলিং তোপে পড়ে ইংল্যান্ড। পঞ্চম ওভারের দ্বিতীয় বলে ৫ রান করা কুককে সাজঘরে ফেরান বোল্ট। অধিনায়ক রুট ফিরেছেন শূন্য রানে বোল্টের বলে বোল্ড হয়ে। এরপর একে একে ফিরে যান ম্যালান (২) স্টোনম্যান (১১), স্টোকস (০) বেয়ারস্টো (০) ওকস (৫) মঈন আলী (০) ও ব্রড (০)। ২৯ রানেই হারিয়ে ফিরে যায় ৯ ব্যাটসম্যান। তখন চোখ রাঙাচ্ছিল সর্বনিম্ন রান ৪৫ কে পিছনে ফেলে আরো কম রানে অল আউট হোয়ার রেকর্ড।

এরপরই ক্রেইগ ওভারটনের প্রতিরোধ। জিমি আন্ডারসনকে সঙ্গে নিয়ে গড়েন ৩১ রানের এক কার্যকর জুটি। দলীয় ৫৮ রানের মাথায় আন্ডারসন আউট হলেও ওভারটন অপরাজিত থেকে যান ৩৩ রানে। আর ইংল্যান্ড তাদের ষষ্ঠ সর্বনিম্ন রানে অলআউট হয়। ক্যারিয়ার সেরা বোলিংয়ে বোল্ট নেন ৬ উইকেট। সাউদি নেন ৪ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৮৮ রান সংগ্রহ করেছ স্বাগতিক নিউজিল্যান্ড। লাথাম ৩৩ আর উলিয়ামসন ৫৯ রানে ব্যাট করছেন।

Advertisement

এমআর/আরআইপি