জাতীয়

উন্নয়নশীল দেশ হওয়ায় জনগণকে রাষ্ট্রপতির অভিনন্দন

বাংলাদেশ স্বল্পোন্নত দেশের সিঁড়ি অতিক্রম করে উন্নয়নশীল দেশের কাতারে সামিল হওয়ার এই ঐতিহাসিক মুহূর্তে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, জাতি হিসেবে এ অর্জন অত্যন্ত আনন্দের ও গর্বের।

Advertisement

রাষ্ট্রপতি বাংলাদেশের স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের সাফল্য ২২ মার্চ থেকে জাতীয়ভাবে উদযাপন উপলক্ষে বুধবার দেয়া বাণীতে এ প্রত্যাশা ব্যক্ত করেন। রাষ্ট্রপতি স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে অর্থনৈতিক চ্যালেঞ্জগুলোর ওপর গুরুত্বারোপ করে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ সমৃদ্ধির সর্বোচ্চ শিখরে উপনীত হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন।

তিনি বলেন, আমাদের অর্থনৈতিক চ্যালেঞ্জগুলো মাথায় রাখতে হবে এবং এ উত্তরণ যাতে টেকসই ও জনকল্যাণমুখী হয় সে বিষয়েও উদ্যোগ নিতে হবে। ৩০ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ সমৃদ্ধির সর্বোচ্চ শিখরে উপনীত হোক-এ প্রত্যাশা করি।

আবদুল হামিদ বলেন, আমাদের রয়েছে বিপুল কর্মক্ষম জনগোষ্ঠী। অপার সম্ভাবনাময় এ বিপুল জনগোষ্ঠী ও তথ্যপ্রযুক্তিকে সঙ্গে নিয়ে বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্য-আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে রূপান্তরিত হবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

Advertisement

এইচএস/এমআরএম/জেআইএম