অর্থনীতি

রাজধানীতে খাদ্যপণ্য ও কৃষিজাত উপকরণের প্রদর্শনী শুরু

রাজধানীতে শুরু হয়েছে খাদ্যপণ্য এবং কৃষিজাত উপকরণের প্রদর্শনী। চার দিনব্যাপী এ প্রদর্শনীতে তৃতীয় ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৮, তৃতীয় এগ্রোক্যাম বাংলাদেশ এক্সপো-২০১৮ এবং তৃতীয় ইন্টারন্যাশনাল পোল্ট্রি অ্যান্ড লাইভস্টক বাংলাদেশ এক্সপো-২০১৮ একসঙ্গে অনুষ্ঠিত হচ্ছে।

Advertisement

বুধবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আন্তর্জাতিক এ প্রদর্শনীর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী মো. কামরুল ইসলাম। প্রদর্শনীটি আয়োজন করেছে সেমস গ্লোবাল।

২১ মার্চ শুরু হওয়া এ প্রদর্শনী চলবে আগামী ২৪ মার্চ (শনিবার) পর্যন্ত। প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

আয়োজকরা জানিয়েছেন এবারের প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, যু্ক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, চীন, রাশিয়া, ভিয়েতনাম ও ভারতের খাদ্যপণ্য, কৃষিজাত উপকরণ উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ শিল্পের খ্যাতনামা প্রায় ১৩০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠানের ১৮০টি স্টল অংশ নিয়েছে।

Advertisement

বাংলাদেশে খাদ্যশিল্প খাতকে সমৃদ্ধ করার লক্ষ্যে আয়োজিত এই প্রদর্শনীতে ক্রেতা, পরিবেশক ও উদ্যোক্তারা কৃষির আনুষঙ্গিক উপকরণ এবং নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে পারবেন। উৎপাদক ও ভোক্তার সরাসরি সাক্ষাৎ ও আলাপচারিতায় প্রদর্শনীটি একটি ওয়ান স্টপ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে, যা বাংলাদেশের খাদ্যশিল্পের বাজার সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুড সেইফটি অথরিটির চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক, সেমস গ্লোবালের ব্যবস্থাপনা পরিচালক মেহরুন এন ইসলাম প্রমুখ।

এসআই/এমএমজেড/পিআর

Advertisement