প্রবাস

৩২তম ফোবানা সম্মেলন জুলাইয়ে, ঢাকায় সাংবাদিক সম্মেলন ২৪ মার্চ

যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের আটলান্টায় আগামী জুলাই মাসে অনুষ্ঠিত হবে ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকার (ফোবানা) ৩২তম সম্মেলন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার আয়োজনে তিনদিনব্যাপী এই সম্মেলন জর্জিয়া ওয়ার্ল্ড কংগ্রেস সেন্টারে অনুষ্ঠিত হবে।

Advertisement

ফোবানা সম্মেলনে আসা অতিথিদের থাকার জন্য অমনি আটলান্টা হোটেল এট সিএনএন সেন্টার ঠিক করা হয়েছে। এ সম্মেলনে অংশ নেয়ার জন্য অতিথি শিল্পী ও দর্শকদের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডার সাধারণ সম্পাদক এম রহমান জহির।

২০১৭ সালে ফ্লোরিডার মায়ামী শহরে অনুষ্ঠিত ৩১তম ফোবানা সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা এবং এম রহমান জহির সেই সম্মেলনের সদস্য সচিব ছিলেন।

এদিকে আগামী ২৪ মার্চ (শনিবার) ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি রুমে অনুষ্ঠিত হবে ফোবানার সাংবাদিক সম্মেলন। এই সাংবাদিক সম্মেলনে অংশ নেয়ার জন্য বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে আমন্ত্রণ জানিয়েছেন ৩২তম ফোবানা সম্মেলনের নেতৃবৃন্দ। গত ১৭ মার্চ শনিবার ফ্লোরিডার পাম বিচ শহরে মন্ত্রী আসাদুজ্জামান সূরের সঙ্গে সাক্ষাৎ করেন ৩২তম ফোবানা সম্মেলনের কনভেনার জসীম উদ্দীন এবং সদস্য সচিব নাহিদুল খান। সাক্ষাতে আসাদুজ্জামান নূরের কাছে আমন্ত্রণ পত্র হস্তান্তর করেন নেতৃবৃন্দ। এ সময় ফোবানার প্রাক্তন চেয়ারম্যান আজাদুল হক উপস্থিত ছিলেন।

Advertisement

ফোবানা এক্সিকিউটিভ কমিটি এবং আটলান্টায় অনুষ্ঠিতব্য ৩২তম ফোবানা সম্মেলনের আয়োজকদের যৌথ উদ্যোগে ঢাকায় এই সাংবাদিক সম্মেলন হবে। সাংবাদিক সম্মেলনে ফোবানা এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান, এক্সিকিউটিভি সেক্রেটারি শাহ হালিম, ৩২তম ফোবানা স্বাগতিক কমিটির সভাপতি ডিউক খান, কনভেনার জসিম উদ্দীন, সদস্য সচিব নাহিদুল খানসহ ফোবান এক্সিকিউটিভ কমিটি এবং ৩২তম ফোবানা সম্মেলন স্বাগতিক কমিটির উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেবেন। এই সাংবাদিক সম্মেলনে দেশের ও প্রবাসের সকল সাংবাদিক, বুদ্ধিজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছে আয়োজকরা।

জেডএ/আরআইপি