জাতীয়

বিমান দুর্ঘটনা : আহত শাহিন-কবির আইসিইউতে

নেপালে বিমান দুর্ঘটনায় আহত দুই যাত্রী শাহিন বেপারী ও কবির হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। হঠাৎ শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দেয়ায় তাদের আইসিইউতে স্থানান্তর করা হয়।

Advertisement

ঢামেকের বার্ন ইউনিটের সমন্বয়ক ও আহতদের চিকিৎসায় গঠিত ১৪ সদস্যের মেডিকেল টিমের প্রধান ডা. সামন্ত লাল সেন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দেয়ায় মঙ্গলবার সকালে শাহীন বেপারীকে বার্ন ইউনিটের দ্বিতীয় তলার আইসিইউতে নেয়া হয়েছে। আর কবির হোসেনকে পুরাতন ভবনের সেন্ট্রাল আইসিইউতে নেয়া হয়েছে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন তারা।

উল্লেখ্য, গত রোববার শাহিন বেপারী এবং সোমবার কবির হোসেনকে নেপাল থেকে এনে ঢামেকে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন শাহিনের প্রায় ৩০-৩২ শতাংশ পুড়ে গেছে। তাই বুধবার সকাল ৮টায় তার অস্ত্রোপচার করা হবে।

Advertisement

আহত শাহিন লৌহজং উপজেলার কলমা ইউনিয়নের বান্দেগাঁও গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে। তিনি স্ত্রী- সন্তান নিয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বসবাস করতেন। সদরঘাট এলাকার বিক্রমপুর গার্ডেন সিটিতে মেসার্স করিম অ্যান্ড সন্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার হিসেবে কর্মরত শাহিন কোম্পানি থেকে বার্ষিক আনন্দ ভ্রমণে নেপাল যাওয়ার সময় বিমান দুর্ঘটনার শিকার হন।

কবির হোসেনের বাড়ি মাদারীপুর শিবচর উপজেলার বাজিদপুর গ্রামে। তিনি পেশায় কসমেটিক ব্যবসায়ী। ব্যবসায়িক কাজে নেপাল যাওয়ার সময় দুর্ঘটনায় পড়েন।

সাদ্দাম হোসাইন/এএইচ/এমএস

Advertisement