স্বাস্থ্য

বিনামূল্যে স্বাস্থ্য সেবার উদ্বোধন

রাজধানীসহ সারা দেশের জেলা-উপজেলা এবং ইউনিয়ন স্বাস্থ্য ক্লিনিকে আজ থেকে ২৫ মার্চ পর্যন্ত বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয়া হবে। আজ মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগে এ সেবার উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

Advertisement

আগামী ৬ দিন সারাদেশের প্রত্যেকটি জেলা ও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স, সিভিল সার্জন অফিস, ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সসহ প্রায় ১৬ হাজার মেডিকেল কলেজ ও স্নাতকোত্তর মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্য চিকিৎসা সেবা প্রদান করা হবে।

সেবা উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে চিকিৎসক ও নার্সদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সেবা সপ্তাহ উপলক্ষে সেবাটা যেন শুধু ৭ দিনের মধ্য সীমাবদ্ধ না থাকে। এই সেবা যেন সারা বছর ধরে চলে, সেদিকে খেয়াল রাখবেন আপনারা।

তিনি আরও বলেন, সেবার মান প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিতে সরকার আরও ১০ হাজার নার্স নিয়োগ দেবে। এটি খুব তাড়াতাড়ি করা হবে। কিছুদিন আগেও ১০ হাজার নার্স নিয়োগ দেয়া হয়েছিল। এ কারণে স্বাস্থ্য সেবায় আমরা অনেক দূর এগিয়ে গেছি। সামনে আরও এগিয়ে যাব।

Advertisement

এ সময় উপস্থিত ছিলেন- স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক, পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক আবুল কালাম আজাদ, বার্ন ইউনিটের ডা. সামন্ত লাল সেন, ঢামেকের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, ডা. সাইদুজ্জামান, ডা. মো. আবু জাহের প্রমুখ।

সাদ্দাম হোসাইন/এনএফ/এমএস