রাজনীতি

দলীয় চেয়ারম্যানের সন্ধান চায় নতুনধারা

নতুনধারা বাংলাদেশের (এনডিবি) চেয়ারম্যান ও কলামিস্ট মোমিন মেহেদীকে ফিরিয়ে দেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন দলীয় নেতা-কর্মীরা।

Advertisement

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান এবং মোমিনে মেহেদীর সহধর্মিনী শান্তা ফারহানাসহ, ভাইস চেয়ারম্যান ডা. নুরজাহান নীরা, প্রেসিডিয়াম সদস্য আহমেদুল কবির খান কিরন, মহানগর দক্ষিণের সভাপতি মাহমুদ হাসান তাহের প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় শান্তা ফারহানা বলেন, ‘গত ১৫ মার্চ থেকে নিখোঁজ মোমিন মেহেদীর কোনো সন্ধান আজও দিতে পারিনি পুলিশ প্রশাসন। কী অপরাধ ছিল লোভ-মোহহীন নিরন্তর স্বাধীনতার স্বপক্ষের মানুষ মোমিন মেহেদীর’?

Advertisement

তিনি বলেন, ‘জঙ্গি জামায়াত-যুদ্ধাপরাধী-দুর্নীতিবাজদের বিরুদ্ধে লেখালেখি করেছেন মেহেদী। তার জন্যই হয়তো নতুনধারার এই রাজনীতিবিদকে অপহরণ করা হতে পারে। তাই আমাদের সবার প্রত্যাশা- দ্রুত তাকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হোক’।

তিনি জানান, গত ১৫ মার্চ কয়েকজন নারী সাংবাদিক পরিচয় দিয়ে নতুনধারা বাংলাদেশ-এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদীর ওপর অতর্কিত হামলা চালায়। পরে এ ব্যাপারে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরিও (৯৩৬) করেন তিনি। ওইদিন রাত সাড়ে ১১টায় তিনি নিখোঁজ হন। তারপর পরিবারের পক্ষ থেকে শাহবাগ থানায় আরেকটি সাধারণ ডায়েরি (১০০০) করা হয়েছে।

শান্তা বলেন, ‘সোমবার সকাল ৯টার দিকে আমাকে ০১৭৮৬৬০১৮৩৫ নম্বর থেকে ফোন করে ডিবি অফিসার পরিচয় দিয়ে মেহেদীর কথা জানতে চায়। একটু পর মেহেদীর ব্যক্তিগত ০১৭১২৭৪০০১৫ নম্বর থেকে কল দিয়ে বলা হয় তাকে পাওয়া গেছে। ৫ মিনিট পর আবারও ০১৭৮৬৬০১৮৩৫ নম্বর থেকে ফোন করে বলা হয়, ‘শুনেন মেহেদী ভাল মানুষ। আমরা তাকে উদ্ধার করেছি। তিনি আমাদের কাছে রয়েছে। তাকে অক্ষত অবস্থায় পেতে ১ লাখ টাকার ব্যবস্থা করেন। আমরা যেখানে বলবো সেখানে নিয়ে আসবেন। কাউকে কিছু বলবেন না’।

তিনি আরও বলেন, ‘এরপর আমি কালক্ষেপণ না করে মিন্টু রোডে ডিবি অফিসে যাই। সেখানে ডিউটি অফিসার কামরুজ্জামান আমাকে ০১৭৮৬৬০১৮৩৫ নম্বরে ফোন করতে বলেন। আমি ফোন দিয়ে সকালের ঘটনা অনুযায়ী কথা বললে তিনি চিনতে পারছেন না বলে লাইন কেটে দেন। পরে ডিউটি অফিসার শাহবাগ থানায় যেতে বলেন। শাহাবাগ থানায় ঘটনাটি লিখিত দিয়ে আসি। রাত প্রায় ১০টার দিকে এসআই রেজা ফোন করে আমাকে বলেন, পুলিশ চেষ্টায় আছে। তবে আজ প্রায় ৫দিন অতিবাহিত হয়ে গেলেও মেহেদীর কোনো খোঁজ পাইনি’।

Advertisement

এ অবস্থায় সংবাদ সম্মেলনে তিনি মেহেদীকে ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কমনা করেন।

এমইউএইচ/এমএমজেড/জেআইএম