দেশজুড়ে

উখিয়ায় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা ডাকাত আটক

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ পাঁচ রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে র‌্যাব। সোমবার দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

Advertisement

আটকরা হলেন- কক্সবাজারের উখিয়ার কুতুপালং মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পের বি-বি জোনের ব্লক ১-২ এর বাসিন্দা মৃত রফিকের ছেলে মো. করিম (৪৬), একই ক্যাম্পের ব্লক এ এ-বি’র মৃত হাবিবুল্লাহর ছেলে মো. আমিন (২৬), একই ব্লকের নুর মোহাম্দদের ছেলে মো. শাকের (২০), ব্লক ই-১ এর (নতুন) মৃত নুর আলমের ছেলে মো. রশিদ (২১) ও নাইটংপাড়ার আবু বক্করের ছেলে মো. নূর ইসলাম (২৬)।

র‌্যাব-৭ এর সিনিয়ির সহকারী পরিচালক (মিড়িয়া) মিমতানুর রহমান জানান, কক্সবাজারের উখিয়ার মধুছড়া এলাকায় ৭-৮ জনের ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন খবরে কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর মো. রুহুল আমিনের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এ সময় ঘটনাস্থল থেকে পাঁচ রোহিঙ্গা ডাকাতকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটকদের কাছ থেকে দুটি রামদা, দুটি কিরিচ, তিনটি ছোট দা ও চারটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন সময়ে উক্ত এলাকায় ডাকাতি এবং এলাকার লোকজনকে জিম্মি করে টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছেন। আটকদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

Advertisement

সায়ীদ আলমগীর/আরএআর/পিআর