জাতীয়

রেলওয়ের বিশেষ সেবা সপ্তাহ শুরু

রেলওয়ের বিশেষ সেবা সপ্তাহ শুরু হয়েছে আজ (মঙ্গলবার)। এ উপলক্ষে রেলের সব গুরুত্বপূর্ণ স্টেশন, রেলওয়ে ভবন, বিভাগীয় রেলওয়ে ভবন আলোক সজ্জিত করা হয়েছে।

Advertisement

এদিকে সেবা সপ্তাহ উপলক্ষে নানাবিধ কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ রেলওয়ে। এসব কর্মসূচিতে রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক এমপি, সচিব মো. মোফাজ্জেল হোসেন ও রেলওয়ের মহাপরিচালক (ডিজি) প্রকৌশলী মো. আমজাদ হোসেন অংশ নেবেন বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম।

তিনি বলেন, সেবা সপ্তাহ উপলক্ষে দেশের যে সব গুরুত্বপূর্ণ স্টেশন ও ভবন ও ট্রেনের বগিতে টিভি স্ক্রিন আছে সেগুলোতে রেলওয়ের উন্নয়নের ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, সেবা সপ্তাহ উপলক্ষে সব আন্তঃনগর, মেইল এক্সপ্রেস ও লোকাল ট্রেনের নির্ধারিত রেক এবং সব কোচের ভিতরের আসন, ফ্যান, পর্দা, টয়লেটসহ স্টেশনের সব বিশ্রামাগার ও প্লাটফর্ম পরিষ্কার-পরিচ্ছন্ন ও হকারমুক্ত রাখার ব্যবস্থা নেয়া হয়েছে।

Advertisement

এ ছাড়া মহিলা, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীসহ অসুস্থ যাত্রীদের স্বাচ্ছন্দময় ভ্রমণ এবং স্টেশনে আরামদায়ক অবস্থা নিশ্চিত করা এবং ট্রেন ও স্টেশনে ফার্স্ট এইড বক্সে ওষুধ ও যন্ত্রসমূহ হালনাগাদসহ সবার দৃষ্টিগোচরে রাখার ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি যাত্রীদের টিকেট প্রাপ্তি দ্রুততর করাসহ এ জন্য তারা যেন হয়রানির শিকার না হন তার প্রতি সার্বক্ষণিক দৃষ্টি রাখা হবে।

এমএমজেড/জেআইএম