দেশজুড়ে

২৮১ যাত্রী নিয়ে বঙ্গোপসাগরে জাহাজ বিকল

চট্টগ্রাম-সন্দ্বীপ-হাতিয়া রুটে চলাচলকারী এমভি মনিরুল হক জাহাজ ২৮১ জন যাত্রী নিয়ে বঙ্গোপসাগরে আটকা পড়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইঞ্জিন বিকল হয়ে যাত্রীসহ ওই জাহাজটি বঙ্গোপসাগরে আটকা পড়ে।

Advertisement

এ রিপোর্ট লেখা পর্যন্ত জাহাজের যাত্রীদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা যায়নি। সেইসঙ্গে কোনো জাহাজ উদ্ধারে এখনো ঘটনাস্থলে যায়নি।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই জাহাজে থাকা বিআইডব্লিউটিসির টিকেট চেকার মুশফিক জাগো নিউজকে জানান, চট্টগ্রাম সদরঘাট থেকে বিকেলে জাহাজটি হাতিয়ার উদ্দেশে রওয়ানা দেয়। সন্ধ্যায় ইঞ্জিন বিকল হয়ে যাত্রীসহ বঙ্গোপসাগরে আটকা পড়ে। এখনো সাগরে ভাসছে জাহাজটি। কোনো জাহাজ উদ্ধারে এখনো ঘটনাস্থলে আসেনি।

হাতিয়া বিআইডব্লিউটিসি নৌঘাটের ইজারাদার আলমগীর জাগো নিউজকে বলেন, এমভি মনিরুল হক বিকেলে চট্টগ্রাম থেকে ২৮১ জন যাত্রী নিয়ে হাতিয়ার উদ্দেশে রওনা দেয়ার পর যান্ত্রিক ত্রুটির কারণে বঙ্গোপসাগরে আটকে যায়। এখন ওই জাহাজের কারো সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা যাচ্ছে না। যতটুকু জেনেছি ঠেঙ্গার চরের কাছকাছি কোথাও জাহাজটি সাগরে ভাসছে।

Advertisement

চট্টগ্রাম সদরঘাট কুলি সর্দার কালাম জানান, বিকেলে সদরঘাট থেকে এমভি মনিরল হক জাহাজটি ২৮১ জন যাত্রী নিয়ে ছেড়ে যায়। ঘণ্টাখানেক পর থেকে ওই জাহাজের কারো সঙ্গে ফোনে যোগাযোগ করা যাচ্ছে না।

এ বিষয়ে কোস্টগার্ড পূর্বজোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম ওয়াসিম মকসুদ জাগো নিউজকে বলেন, বিষয়টি আমাদের জানা নেই। আপনার কাছ থেকেই জানলাম। খবর নিচ্ছি।

এএম/পিআর

Advertisement