খেলাধুলা

গাভাস্কারের ‘নাগিন ড্যান্সে’ ক্ষুব্ধ টাইগার সমর্থকরা

ক্রিকেট বিশ্বজুড়ে এখন সবচেয়ে আলোচিত উদযাপন 'নাগিন ড্যান্স'। স্পিনার নাজমুল ইসলাম অপু এর উদ্ভাবক হলেও এই ড্যান্সকে জনপ্রিয়তা দিয়েছেন মুশফিকুর রহীম। নিদাহাস ট্রফির ফাইনাল চলার সময় অনেকটা ব্যঙ্গ করেই সেই ড্যান্সটা নকল করলেন ধারাভাষ্যকার ও ভারতের কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল গাভাস্কার, যেটিকে ভালোভাবে নিতে পারেনি টাইগার সমর্থকরা।

Advertisement

শ্রীলঙ্কার সঙ্গে খেলা মানেই 'নাগিন ড্যান্স'। নাজমুল ইসলাম অপু দলে আসার পরই এই ড্যান্সটা ছড়িয়ে পড়ে। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে উইকেট পাওয়ার পর অপু তার ট্রেডমার্ক 'নাগিন ড্যান্স' দিয়েছিলেন। পরে সেটাকে সিরিয়াসলি নিয়ে নেয় লঙ্কানরা। ফাইনাল জেতার পর তারাও এই ড্যান্স দিয়ে জবাব দেয়। এবার নিদাহাস ট্রফিতে লঙ্কানদের বিপক্ষে ম্যাচ জেতানোর পর মুশফিক ওই উদযাপনটা করেন, এরপরই এটা ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভারতের বিপক্ষে বাংলাদেশের নিদাহাস ট্রফির ফাইনাল চলছিল। সেই সময় গাভাস্কারের দল ভালো অবস্থানে থাকায় ভারতের সাবেক অধিনায়ক ধারাভাষ্যকক্ষে বসে মজার ছলে 'নাগিন ড্যান্স' দিয়ে দেখান। লাইভের বদৌলতে সেটা দেখেছে পুরো ক্রিকেট বিশ্ব।

খুব কাছে এসে ফাইনাল ম্যাচ হারের কষ্টের মধ্যে গাভাস্কারের এই ড্যান্সকে ভালোভাবে নিতে পারেননি বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। এক সমর্থক গাভাস্কারের এই ভিডিওর নিচে লিখেছেন, ‘এখানে তাকে নাগিনের মতো দেখাচ্ছে না। মনে হচ্ছে, চিড়িয়াখানা থেকে একটি বেবুন বেরিয়ে আসার চেষ্টা করছে।’

Advertisement

আরেকজন লিখেছেন, ‘এটাতে দেখা যাচ্ছে, আপনি কতটা অভদ্র, সুনীল গাভাস্কার।’ ক্ষুব্ধ আরেক সমর্থকের তোপ, ‘সুনীল, গর্দভ। তুমি কেন আমাদের কোবরা ড্যান্স দিচ্ছ?’

এমএমআর/পিআর