খেলাধুলা

বাজে বোলিংয়ের জন্য ক্ষমা চাইলেন রুবেল

ম্যাচে নিজের প্রথম তিন ওভারে দিলেন মাত্র ১৩ রান সঙ্গে সুরেশ রায়নার মত অভিজ্ঞ ব্যাটসম্যানের উইকেট। এমন দুর্দান্ত বোলিংয়ের কল্যাণে ভারতের বিপক্ষে ১৬৬ রান করেও জমজমাট লড়াইয়ে ফেরে সাকিববাহিনী। ১৯তম ওভারে রুবেলের হাতে যখন বল তুলে দেন অধিনায়ক তখন ভারতের দরকার ৩৪ রান। কিন্তু বিধাতার কি নিয়তি! রুবেলের করা সেই ১৯তম ওভারেই দীনেশ কার্তিক নিলেন ২২ রান। মূলত ওই ওভারেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

Advertisement

শেষ ওভারে ৬ বলে ১২ রান দরকার ছিল ভারতের। সৌম্য আশা জাগালেও স্বপ্ন পূরণ হয়নি বাংলাদেশের। শেষ বলে ৬ মেরে অবিস্মরণীয় এক জয় বাংলাদেশের কাছ থেকে ছিনিয়ে নেন দীনেশ কার্তিক।

ম্যাচ শেষ হওয়ার পরেও ম্যাচের উত্তেজনা কমেনি এতটুকু। এবার কাঠগড়ায় রুবেলের সেই ১৯তম ওভার। ডেথ ওভার স্পেশালিস্ট তকমা পাওয়া রুবেলের উপরই ভরসা ছিল সবার। শেষ সময়ে এসে রুবেলের বিধ্বংসী বোলিং দেখেছে ইংল্যান্ড। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে তার বোলিং তোপেই ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে বাংলাদেশ। সেই রুবেলকে নিয়ে চলছে এখন আলোচনা-সমালোচনা।

আশানুরূপ বল করতে না পারার জন্য রুবেল নিজেও অনুতপ্ত। আরেকবার ফাইনালের মঞ্চে এসে শূন্য হাতে ফিরে যাওয়া কাঁদিয়েছে রুবেলসহ গোটা জাতিকে। তাই ভালো বল করতে না পারার জন্য সবার কাছে ক্ষমা চাইলেন বাংলাদেশের স্পিড স্টার রুবেল হোসেন।

Advertisement

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে রুবেল লেখেন, ‌‘ম্যাচ শেষ হওয়ার পর থেকেই খুব খারাপ লাগছে। সত্যি বলতে আমি কখনোই ভাবিনি আমার কারণে বাংলাদেশ দল জয়ের এত কাছে এসেও ম্যাচ থেকে এভাবে ছিটকে যাবে। সবার কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমাকে ক্ষমা করে দিন।’

আরআর/জেএইচ