প্রবাস

ডেনমার্কে জাতির পিতার জন্মদিন উদযাপিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উদযাপন করেছে ডেনমার্ক আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

Advertisement

ডেনমার্ক আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খোকন মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুকে গভীর ভালোবাসা, বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে দোয়া মোনাজাত ও ১ মিনিট নিরবতা পালন করা হয়।

পরে জাতির জনকের ৯৯তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

অনুষ্ঠানে ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বাবু সুভাষ ঘোষ, রিয়াজুল হাসনাত রুবেল, সহ-সভাপতি জাহিদ বাবু, যুগ্ম সম্পাদক নাইম উদ্দিন, নুরুল ইসলাম টিটু, কার্যকরী কমিটির সদস্য জাহিদুর রহমান, ডেনমার্ক স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজিম উদ্দিনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতারা উপস্থিত ছিলেন।

Advertisement

বক্তারা বলেন, 'শেখ মুজিব’এটা শুধু একটা শব্দ নয়, এটা বাঙালি জাতির স্পন্দন আর উপলব্ধির বিষয়। নিঃস্বার্থ আত্মত্যাগ ও দেশের মানুষের প্রতি মমত্ববোধের কারণে তিনি ‘জাতির জনক’উপাধি পেয়েছেন। জাতীয় মুক্তি আন্দোলনে নেতৃত্ব দেয়ার জন্য বিংশ শতাব্দীতে যারা মহানায়ক হিসেবে স্বীকৃতি পেয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাদের মধ্যে অন্যতম।

সফিউল সাফি/এমএমজেড/এমএস