খেলাধুলা

'নাগিন ড্যান্স' চললো ম্যাচ শেষেও

শ্রীলঙ্কার সঙ্গে জয় মানেই 'নাগিন ড্যান্স'। গত ক'দিন ধরে এই ড্যান্স নিয়েই সবচেয়ে বেশি আলোচনা। রোমাঞ্চকর এক ম্যাচে লঙ্কানদের কাবু করে ফাইনালে উঠার পর মাঠ জুড়ে চললো টাইগারদের সেই আলোচিত নাচ।

Advertisement

বিজয়ীর বেশে মাঠ ছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ আর রুবেল হোসেন তো ছিলেনই। সঙ্গে নাগিন ড্যান্সকে পরিচিতি দেয়া নাজমুল অপু, মেহেদী মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদরা কেউ বাদ গেলেন না। লঙ্কানদের মাঠে তাদের দর্শকদের জ্বালা ধরিয়ে দেয়া 'নাগিন ড্যান্স' দিলেন টাইগার দলের প্রায় সবাই।

নাগিন ড্যান্সটা মূলত নাজমুল অপুর ট্রেড মার্ক উদযাপন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এই নাচ দিয়ে ভীষণ পরিচিত পান অপু। তিনি জাতীয় দলে আসার পর উইকেট পেলেও এই উদযাপনটা করেন।

তবে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সিরিজে উইকেট পাওয়ার পর অপুর এমন উদযাপনকে ব্যঙ্গ হিসেবে ধরে নিয়েছিল সফরকারিরা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে টাইগারদের হারিয়ে দেয়ার পর তাই জবাব দিতে তারা বেছে নিয়েছিল 'নাগিন ড্যান্স'কে।

Advertisement

এবার নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার ২১৫ রানের লক্ষ্য তাড়া করার পর ম্যাচ জেতানোর নায়ক মুশফিকুর রহীম সেই কথাটি মনে করেই কি না কে জানে, 'নাগিন ড্যান্স' দিয়েই উদযাপন করেন। যেটা সামাজিক যোগাযোগমাধ্যমসহ সব জায়গায় ব্যাপক সাড়া ফেলে।

লঙ্কানদের বিপক্ষে আবারও যখন গুরুত্বপূর্ণ এক লড়াই, 'নাগিন ড্যান্স' থাকবে না তা কি হয়? ফাইনাল নিশ্চিত করে মাহমুদউল্লাহ-রুবেল-অপুরা বেশ করেই নাচলেন এবং সেটা অবশ্যই নাগিনের রূপে।

এমএমআর/জেএইচ

Advertisement