জাতীয়

ডিএসসিসি এলাকার তিন সড়কে উচ্ছেদ অভিযান ২০ মার্চ

এলাকাবাসীদের অভিযোগের ভিত্তিতে ‘রাজধানীর কাপ্তান বাজার, ডিসিসি রোড ও বনগাঁও এলাকার ফুটপাত-সড়ক অবৈধভাবে দখলে থাকা দোকান আগামী ২০ মার্চ উচ্ছেদ করা হবে’ বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

Advertisement

বৃহস্পতিবার রাজধানীর কাপ্তান বাজার মোড়ে 'জনতার মুখোমুখি জনপ্রতিনিধি' অনুষ্ঠানে এ ঘোষণা দেন মেয়র। ৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এ অনুষ্ঠানের আয়োজন করে।

'জনতার মুখোমুখি জনপ্রতিনিধি' অনুষ্ঠানে স্থানীয়রা অভিযোগ জানিয়ে বলেন, দীর্ঘদিন বনগাঁও এলাকার ড্রেন পরিষ্কার হয় না এমন অভিযোগের প্রেক্ষিতে মেয়র বলেন, আগামী সপ্তাহে সাকার মেশিন দিয়ে বনগাঁও এলাকার ড্রেন পরিষ্কার করা হবে। সেই সঙ্গে পরিচ্ছন্ন বিভাগকে কাজটি তদারকির নির্দেশনা দেন তিনি।

নবাবপুর রোড সংস্কারের জন্য এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে আগামী সপ্তাহে এ সড়কে কাজ শুরু করার জন্য প্রকৌশলীদের নির্দেশনা দেন মেয়র।

Advertisement

এছাড়া কাপ্তান বাজার কমপ্লেক্স ১ নম্বর মার্কেটের দোকান মালিক সমিতির নেতারা অভিযোগ তুলে বলেন, তারা টাকা জমা দিয়ে রাখার পরেও দোকান বরাদ্দ পাচ্ছেন না। এ বিষয়ে সাঈদ খোকন বলেন, এখানে বঙ্গভবন থাকায় অনেক সিদ্ধান্ত নেয়া সম্ভব হয় না। এরপরেও যদি এ মার্কেটে আপনাদের বরাদ্দ না হয়। তাহলে অন্য মার্কেটে বরাদ্দ দেয়া হবে।

এদিকে 'জনতার মুখোমুখি জনপ্রতিনিধি' অনুষ্ঠান চলাকালীন যুবীনগর আদর্শ স্কুলের শিক্ষার্থী পাপীয়া আকতার তাদের স্কুলের ভবন নির্মাণের জন্য ফান্ড চেয়ে আবেদন জানান। জবাবে মেয়র ফান্ড দেয়ার আশ্বাস মেয়র।

৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বেলালসহ পার্শ্ববর্তী ওয়ার্ডের কাউন্সিলররা।

এএস/এমআরএম/এমএস

Advertisement