রাজনীতি

জুলুম-অত্যাচার হতে দেশ ও ইসলামকে রক্ষা করতে হবে : এরশাদ

সম্মিলিত জাতীয় জোট এবং জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জালিমের জুলুম, অত্যাচার হতে দেশ ও ইসলামকে রক্ষা করতে হবে। আজ সারা বিশ্বের মুসলমান ও ইসলাম ধর্মকে ধ্বংস করার নীল নকশার মহোৎসব চলছে। সিরিয়া, আফগানিস্তান, ফিলিস্তিনে নির্বিচারে শিশু, নারীসহ সাধারণ মানুষকে হত্যা করছে। ইসলামকে রক্ষা করতে হলে সব ইসলামী দল এবং ধর্মভীরু মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে।

Advertisement

বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সম্মিলিত জাতীয় জোটের শরীক শরীয়াহ্ আন্দোলন বাংলাদেশের প্রতিষ্ঠাবার্ষিকী ও কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, দিন বদলাচ্ছে, পরিবর্তন হচ্ছে, ছনের ঘর থেকে টিনের ঘর হয়েছে। কিন্তু সেই টিনের ঘরেও নিরাপত্তা নেই। বাস্তবে সমাজের অবস্থা কি? আপনারা জানার কি চেষ্টা করেছেন? চাকচিক্য শুধু ঢাকায়, গ্রাম-গঞ্জের অবস্থা ভালো না। অসহায় মানুষ গ্রাম-গঞ্জে থাকা ও খাবার না পেয়ে শহরমুখী হচ্ছে এবং এসে বস্তিতে বসবাস করছে। সেই মানুষগুলো মাথা গোজার ঠাঁই আগুনে পুড়ে দেয়া হচ্ছে।

এরশাদ বলেন, আমরা (জাতীয় পার্টি) ইসলামী মূল্যবোধে বিশ্বাস করি। ইসলামের কথা শুনলে মানুষ ঘৃণা করে, রিফুজি মনে করে। পশ্চিমারা আমাদের সন্ত্রাসী হিসেবে প্রমাণ করেছেন। কারণ, আমাদের মধ্যে ঐক্য নাই। ডেমোক্রেসি নাই এ অপরাধে ইরাক, লিবিয়া ধ্বংস করা হলো। সিরিয়া ধ্বংসের পথে। বিদেশিরা এ কথা বলে ইসলামী রাষ্ট্রগুলোকে ধ্বংস করতে চাইছে। ইসলামের পক্ষে কথা বলার কেউ নাই, ঐক্যবদ্ধ থাকলে ইসলামকে কেউ ধ্বংস করতে পারবে না।

Advertisement

এরশাদ তার বক্তব্যে আগামী ২৪ মার্চ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশকে সফল করার আহ্বান জানিয়ে বলেন, আমরা প্রমাণ করতে চাই বাংলাদেশের রাজনীতিতে জাতীয় পার্টি একটি বিশাল শক্তি।

মুফতী মুহাম্মদ মুহিব্বুল্লাহর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাছের ওয়াহেদ ফারুক, জাপা প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মেজর (অব.) খালেদ আখতার, জহিরুল আলম রুবেল, জোট নেতা আবুল হাসনাত, মাওলানা আব্দুল লতিফ চৌধুরী, আল্লামা রুহুল আমিন খান উজানভী, ড. মুফতী মুহিব্বুল্লাহ বাকী আন নদভী, আল্লামা মুফতী নুর হোসাইন নুরানী, মাওলানা মোহাম্মদ মাসুদ বিল্লাহ প্রমুখ।

এইউএ/জেএইচ/জেআইএম

Advertisement