স্বাস্থ্য

ডা. সিরাজুল ইসলাম মেডিকেলে তিন দিনব্যাপী শোক কর্মসূচি চলছে

নেপালের কাঠমান্ডু ত্রিভুন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতদের স্মরণে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ তিন দিনব্যাপী শোক কর্মসূচি শুরু হয়েছে।

Advertisement

আজ (মঙ্গলবার) সকাল ৮টায় ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ ক্যাম্পাসে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ পরিধানের মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়।

ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল লিমিটেডর জনসংযোগ, তথ্য ও প্রকাশনা কর্মকর্তা সুব্রত মণ্ডল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আজ (বুধবার) জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন স্তরের কর্মকর্তারা শোকের প্রতীক কালো ব্যাচ ধারণ করেন। আগামীকাল (বৃহস্পতিবার) শোক কর্মসূচির অংশ হিসেবে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের লেকচার গ্যালারী-৩ এ বেলা ১১টায় এক শোক সভার আয়োজন করা হয়েছে।

Advertisement

তিন দিনব্যাপী কর্মসূচির শুরুর দিনে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এমএ আজিজ গভীর দুঃখের সঙ্গে নেপাল দুর্ঘটনায় আহত ও নিহত প্রত্যেকে ব্যক্তি ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও যারা আহত অবস্থায় চিকিৎসা নিচ্ছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করেন।

উল্লেখ্য, সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে চার ক্রু ও ৬৭ আরোহী নিয়ে বাংলাদেশি ইউএস-বাংলার বিএস-২২১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। এতে অর্ধশত যাত্রীর প্রাণহানি ঘটে। ঘটনাস্থলেই মারা যান ৩২ জন। নিহতদের মধ্যে সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের ১১ শিক্ষার্থী রয়েছেন।

এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২১ যাত্রী। উড়োজাহাজের যাত্রীদের মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপ ও একজন চীনের নাগরিক ছিলেন। এদের মধ্যে প্রাপ্তবয়স্ক ৬৫ এবং দুই শিশু ছিল।

এমইউ/এমবিআর/এমএস

Advertisement