ক্যাম্পাস

জাবির ক্যাফেটেরিয়ায় ছাত্রলীগের ভাঙচুর

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় ভাঙচুর চালিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এ ভাঙচুর চালায়।

Advertisement

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যায় মার্কেটিং বিভাগের গ্র্যান্ড ডিনারের আয়োজন ছিল ক্যাফেটেরিয়াতে। এ সময় ক্যাফেটেরিয়ার রাস্তায় মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক নিগার সুলতানার প্রাইভেটকারের সঙ্গে জাবি ছাত্রলীগের সহ-সম্পাদক মাজেদুল ইসলাম রবিনের মোটরসাইকেলের ধাক্কা লাগে। এ সময় ওই শিক্ষকের সঙ্গে রবিনের বাকবিতাণ্ড হয়। এর কিছুক্ষণ পর রবিন, ছাত্রলীগ কর্মী আশরাফুল ইসলাম দীপ ও ইমরানের নেতৃত্বে শহীদ রফিক-জব্বার হলের ১০-১১ জন ছাত্রলীগ কর্মী রড ও লাঠি দিয়ে ক্যাফেটেরিয়ার ভেতরে ব্যাপক ভাঙচুর চালায়। এতে এক শিক্ষার্থী আহত হন।

মাজেদুল ইসলাম রবিন বলেন, ভুল বোঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে। তবে মার্কেটিং বিভাগের ছাত্ররা আমাদের ওপর চাড়াও হলে জুনিয়ররা ক্যাফেটেরিয়ায় ভাঙচুর চালায়।

জাবি ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা জানান, এ ঘটনায় ছাত্রলীগের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মেহেদী ইকবাল বলেন, এ ঘটনায় প্রাথমিকভাবে আমরা কয়েকজনকে শনাক্ত করেছি। ঘটনা তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

হাফিজুর রহমান/আরএআর/জেআইএম