দেশজুড়ে

সাবেক সৈনিকলীগ নেতার বাড়িতে প্রেমিকার অনশন

সুনামগঞ্জ সদর উপজেলার বঙ্গবন্ধু সৈনিক লীগের সাবেক সভাপতির বাড়িতে স্ত্রীর স্বীকৃতি দাবিতে রোববার বিকেল থেকে অনশনে বসেছেন ওই এলাকার এক কলেজ ছাত্রী। এ ঘটনায় সৈনিক লীগের সাবেক সভাপতি ও নাট্যকর্মী নোমান হাসান খাঁনকে মধ্যরাতে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

গ্রেফতার নোমান পৌর শহরের ওয়েজখালীর আলহাজ্ব মজিবুর রহমান খাঁনের ছেলে। কলেজ ছাত্রীর অনশনের খবর পেয়ে সন্ধ্যায় সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও কোনো সুরাহা না হওয়ায় ওই কলেজ ছাত্রী নোমানের বিরুদ্ধে রাতেই থানায় মামলা করেন।

জানা গেছে, ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী খালেদা বেগমের সঙ্গে গত দু’বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন নোমান। এদিকে নোমান অন্যত্র বিয়ে করতে যাচ্ছেন শুনে স্ত্রীর স্বীকৃতি পেতে খালেদা রোববার বিকেল থেকে নোমানের বাড়িতে গিয়ে অনশনে বসেন।

এ খবর গ্রামে ছড়িয়ে পড়লে উৎসুক জনতাও ওই বাড়িতে ভিড় করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পাড়ার মুরুব্বীদের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তির চেষ্টা করে। কিন্তু নোমান ও তার পরিবারের লোকজন খালেদাকে মেনে নিতে অস্বীকৃতি জানালে খালেদা নোমানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন।

Advertisement

কলেজ ছাত্রী খালেদা বেগম, নোমান বিয়ের প্রতিশ্রুতি দিয়ে আমাকে একাধিকবার ধর্ষণ করেছে। আমার জীবন নষ্ট করে এখন সে অন্যত্র বিয়ে করতে যাচ্ছে।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ জুয়েল বলেন, ভিকটিম মামলা করায় নোমানকে রাতেই গ্রেফতার করেছে পুলিশ।

এফএ/জেআইএম

Advertisement