খেলাধুলা

নিষেধাজ্ঞায় টেস্ট সিরিজ শেষ হয়ে যেতে পারে রাবাদার

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সিরিজের পরের দুই টেস্টে নাও দেখা যেতে পারে দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদাকে। পোর্ট এলিজাবেথ টেস্টের প্রথম দিনে অজি অধিনায়ক স্টিভেন স্মিথের সঙ্গে ধাক্কা লাগায় তার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন আম্পায়াররা।

Advertisement

রাবাদার নামের পাশে ইতোমধ্যেই পাঁচটি ডিমেরিট পয়েন্ট আছে। আর তিনটি ডিমেরিট পয়েন্ট পেলে দুই টেস্টের জন্য নিষিদ্ধ হবেন রাবাদা। তবে আম্পায়ারদের এই অভিযোগের বিরুদ্ধে ইতোমধ্যেই আপিল করার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা টিম ম্যানেজম্যান্ট। তাদের দাবি, রাবাদা ইচ্ছে করে স্মিথকে ধাক্কা দেননি। পোর্ট এলিজাবেথ টেস্টের প্রথম দিনে দুর্দান্ত গতি আর সুইংয়ে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের নাকাল করেছেন রাবাদা। একাই সফরকারি দলের পাঁচ ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান এই পেসার। এর মধ্যে ছিল অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথের উইকেটটিও।

ঝামেলাটা বেঁধেছে স্মিথের উইকেট নেয়ার পর উদযাপন করতে গিয়েই। এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়ার কুমার ধর্মসেনা আঙুল তোলার পরই স্মিথের দিকে তাকিয়ে জোরে চিৎকার করে 'ইয়েস, ইয়েস' বলতে থাকেন রাবাদা। এই সময় স্মিথ দৌঁড়ের মধ্যে ছিলেন, রাবাদার কাঁধে জোড়ে ধাক্কা লাগে তার।

এমএমআর/আরআইপি

Advertisement