খেলাধুলা

প্রোটিয়া পেসারদের দাপটে বিপদে অস্ট্রেলিয়া

পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় টেস্টে সুবিধা করে উঠতে পারছেন না অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। দক্ষিণ আফ্রিকান বোলারদের দাপটে বেশ অস্বস্তিতে আছে স্টিভেন স্মিথের দল। প্রথম দিনের চা বিরতিতে যাওয়ার আগে ১৭০ রান তুলতে ৬ উইকেট হারিয়ে বসে সফরকারিরা।

Advertisement

টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে অস্ট্রেলিয়া। শুরুটা খারাপ হয়নি। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার আর ক্যামেরুন বেনক্রফটট উদ্বোধনী জুটিতেই তুলেছেন ৯৮ রান। ৩৮ রান করা ক্যামেরুন বেনক্রফটকে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন ভারনন ফিলেন্ডার। এরপর দ্রুত আরও দুটি উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া।

ফিলেন্ডারের দ্বিতীয় শিকার হয়ে উসমান খাজা ফেরেন মাত্র ৪ রানে। এরপর দারুণ খেলতে থাকা ডেভিড ওয়ার্নারকে বোল্ড করে অস্ট্রেলিয়া শিবিরে বড়সড় ধাক্কা দেন লুঙ্গি এনগিদি। ১১৭ রানে ৩ উইকেট খুইয়ে তখন বেশ বিপদে সফরকারিরা।

চতুর্থ উইকেটে এই বিপদ কিছুটা কাটিয়ে উঠেন স্টিভেন স্মিথ আর শন মার্শ। তাদের ৪৪ রানের জুটিটি ভাঙেন কাগিসো রাবাদা। অজি অধিনায়ক স্মিথকে (২৫) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। পরের ওভারে বল করতে এসে শন মার্শকেও (২৪) একইভাবে বোকা বানান প্রোটিয়া এই পেসার। ওই ওভারেই দুই বল পর মার্শের আরেক ভাই-মিচেল মার্শকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে অজিদের একদম কোনঠাসা করে দিয়েছেন রাবাদা।

Advertisement

এমএমআর/পিআর