আইন-আদালত

এবি ব্যাংকের দুই কর্মকর্তার জামিন শুনানি মুলতবি

অর্থ পাচার মামলায় এবি ব্যাংকের দুই কর্মকর্তার জামিন শুনানি আগামীকাল (৮ মার্চ) পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট। বুধবার আসামি পক্ষের আইনজীবীদের সময়ের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

Advertisement

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, আসামি পক্ষের আইনজীবীরা সময়ের আবেদন করায় আদালত আজ শুনানি মুলতবি করেন। তবে বৃহস্পতিবারের কার্যতালিকায় মামলাটি আসবে।

এর আগে ১৬৫ কোটি টাকা পাচার মামলায় এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামালকে গত ৩১ জানুয়ারি নিম্ন আদালতের দেয়া জামিন কেন বাতিল করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সেই সঙ্গে তারা যাতে বিদেশে যেতে না পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দুদককে নির্দেশ দেয়া হয়। এছাড়া ওই মামলার নথি হাইকোর্টে পাঠাতে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতকে নির্দেশ দেন হাইকোর্ট।

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি ১৬৫ কোটি টাকা পাচারের অভিযোগে নগরীর মতিঝিল থানায় একটি মামলা করে দুদক। এ মামলায় এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও আবু হেনা মোস্তফা কামালকে জামিন দেয় ম্যাজিস্ট্রেট আদালত। তবে ব্যবসায়ী সাইফুল হককে জামিন না দিয়ে রিমান্ডে পাঠায় একই আদালত। বিষয়টি নজরে আসায় গত ৩১ জানুয়ারি হাইকোর্ট ম্যাজিস্ট্রেট আদালতের জামিন আদেশ কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন।

Advertisement

এফএইচ/এএইচ/জেআইএম