দেশজুড়ে

তথ্য গোপনের অভিযোগে কসবায় ৬ পুলিশ বরখাস্ত

মাদক সংক্রান্ত তথ্য গোপনের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানা পুলিশের ৬ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার সকালে তাদের সাময়িক বরখাস্ত করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

Advertisement

বরখাস্তরা হলেন, উপ-পরিদর্শক (এসআই) শ্যামল মজুমদার, মনির হোসেন (১), সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফারুক, সালাউদ্দিন ও কনস্টেবল শাহজাহান এবং কাশেম।

প্রশাসনিক কারণ দেখিয়ে তাদের বরখাস্ত করা হলেও বিষয়টি তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সপুার (প্রশাসন) ইকবাল হোসেনকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার সকালে কসবা উপজেলার টি.আলী মোড় থেকে দুটি প্রাইভেটকারে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করে এসআই শ্যামল ও মনিরের নেতৃত্বে পুলিশের একটি দল। তবে তারা মাত্র ৪০ কজি গাঁজা থানায় জমা দিয়ে বাকি গাঁজা থানার পাশের একটি ঝোপে লুকিয়ে রাখেন। এ ঘটনার পর রাতে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ওই ঝোপ থেকে গাঁজা উদ্ধার করে। তবে কী পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়েছে সেটি এখনও জানা যায়নি।

Advertisement

গাঁজা উদ্ধারের তথ্য গোপনের ঘটনায় তাদের বরখাস্ত করা হয়েছে কিনা জানতে চাইলে পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, ঘটনা যাই হোক তদন্ত চলছে।

আজিজুল সঞ্চয়/এফএ/আরআইপি