ক্যাম্পাস

শাবি থেকে নিরাপত্তা কর্মী আটক

জনপ্রিয় লেখক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ক্যাম্পাস থেকে এক নিরাপত্তা কর্মীকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Advertisement

কালেকুজ্জামান নামের ওই গার্ডকে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবন থেকে আটক করা হয়। তিনি কমান্ডো ফোর্স অ্যান্ড মেইনট্যানেন্স লিমিটেডের অধীনে ক্যাম্পাসে চাকরি করছেন। তার বাড়ি জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুরের এলাকা সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নে বলে একটি সূত্র জানিয়েছেন।

কমান্ডো ফোর্স অ্যঅন্ড মেইনট্যানেন্স লিমিটেড এর সুপারভাইজার গোলাম মোস্তফা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমার কাছ থেকে তালিকা নিয়েছে। আমাদের কোম্পানির অধীনে ক্যাম্পাসে ৮২ জন নিরাপত্তা কর্মী কাজ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদ বলেন, তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে যাওয়া হতে পারে। তবে কোন বাহিনী আটক করেছে তা তিনি বলেননি।

Advertisement

উল্লেখ্য, শনিবার ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের (ইইই) ফেস্টিভ্যাল চলাকালীন সময়ে বিকেল সাড়ে ৫টার দিকে ফয়জুর রহমান (২৪) নামের এক সন্ত্রাসীর ছুরিকাঘাতে আহত হন ড. জাফর ইকবাল। এ ঘটনার প্রতিবাদে উত্তাল রয়েছে শাবি ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা ও তদন্ত কমিটি গঠন করে।

মনসুর/এমএএস/এমএস