খেলাধুলা

কলম্বোয় প্রস্তুতি ম্যাচে মুশফিক, মাহমুদউল্লাহ ও লিটনের ব্যাটে রান

১৫ জনের দলে জায়গা হয়নি। সাকিব আল হাসান নিদাহাস ট্রফি থেকে ছিটকে যাওয়ায় তার বিকল্প হিসেবে দলে এসেছেন লিটন দাস। শুধু দলেই আসেননি, হয়ত ৮ মার্চ ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ১১ জনে থাকবেন লিটন। কোন গুঞ্জন নয়। প্রস্তুতি ম্যাচে ভালো খেলেই দলে জায়গা করে নেয়ার জোর সম্ভাবনা জাগিয়েছেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

Advertisement

আজ (মঙ্গলবার) কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে লঙ্কান বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে ব্যাট হাতে নজর কেড়েছেন লিটন। তার ব্যাট থেকে বেড়িয়ে এসেছে ১৮ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস। প্রথম ব্যাট করা বাংলাদেশের হয়ে ব্যাট হাতে ভালো করেছেন মুশফিকুর রহীম আর মাহমুদউল্লাহ রিয়াদও। মুশফিকের ব্যাট থেকে বেড়িয়ে এসেছে ৪৪ বলে ৬৫ রানের আক্রমণাত্মক ইনিংস।

যার মধ্যে ছিল তিন ছয় ও ছয়টি চারের মার। আর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে এসেছে ২৭ বলে ৪৪ রানের আর একটি আক্রমণাত্মক ইনিংস। এই রান করতে অধিনায়ক রিয়াদ হাকিয়েছেন তিন ছয় ও দুটি চার।

তবে সবচেয়ে ঝড়ো ব্যাটিং করেছেন লিটন দাস। ১৮ বলে তিন ছয় ও চার বাউন্ডারিতে ৪০ রানের উত্তাল ইনিংস উপহার দিয়েছেন এ টপ অর্ডার কাম উইকেট কিপার। মূলত ঐ তিনজনের দৃঢ়তায় লঙ্কান বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে ৫ উইকেটে ১৮৬ রানের বড় স্কোর গড়েছে টাইগাররা।

Advertisement

এদিকে এ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হয়েছে ওপেনার সৌম্য। কোন রান না করেই সাজঘরে ফিরে যান এই তারকা। আর আরব আমিরাতে অনুষ্ঠানরত পিএসএল খেলে দলের সাথে যোগ দিলেও এ ম্যাচে খেলেননি ওপেনার তামিম ইকবাল।

এমআর/পিআর