দেশজুড়ে

শেকলে বেঁধে দুই গৃহকর্মীকে নির্যাতন, দম্পতি আটক

বরিশাল নগরীর বাজার রোডের একটি ফ্ল্যাট বাসায় শেকলে বেঁধে দুই গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে এক দম্পতিকে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে নির্যাতনের শিকার দুই কিশোরী গৃহকর্মীকে।

Advertisement

এছাড়া ওই বাসা থেকে উদ্ধার করা হয়েছে শেকলসহ মারধরের বিভিন্ন হাতিয়ার। সোমবার সন্ধ্যায় নগরীর বাজার রোডে আটক দম্পত্তির বাসায় অভিযান চালায় পুলিশ।

গ্রেফতার হওয়া দম্পত্তি হলেন, জুয়েল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান দিনা। তাদের বাসা থেকে উদ্ধার হওয়া দুই গৃহকর্মী হলো, আসফিয়া ও আয়েশা। তাদের বয়স আনুমানিক ১৪ থেকে ১৫ বছর। জুয়েল আহমেদ পেশায় হার্ডওয়ার ব্যবসায়ী। তার স্ত্রী ইসরাত জাহান দিনা বিএম কলেজের ছাত্রী।

খবর পেয়ে মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

Advertisement

কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি তদন্ত) মো. আতাউর রহমান জানান, আটক দম্পতির বাসায় আয়েশা সাড়ে ৩ বছর ও আসফিয়া দেড় বছর যাবৎ গৃহকর্মীর কাজ করছিল। তাদের বাসায় নিয়মিত নির্যাতন ও মাঝে মাঝে শেকল দিয়ে বেঁধে রাখা হতো। নিয়মিত খাবারও দেয়া হতো না তাদের। বাসার বাইরে যেতে দেয়া হতো না দুই গৃহকর্মীকে।

বিকেলে সুযোগ বুঝে আসফিয়া বাসার বাইরে এসে দৌঁড়াতে থাকে। এসময় স্থানীয় লোকজন তাকে ধরে ফেলে। আসফিয়া তার ওপর ও অপর গৃহকর্মী আয়েশার ওপর নির্যাতনের বর্ণনা দেয়। একথা শুনে স্থানীয় লোকজন কোতোয়ালি থানায় খবর দিলে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে অপর গৃহকর্মী আয়েশাকেও উদ্ধার করে।

ওসি তদন্ত জাগো নিউজকে জানান, দুই গৃহকর্মীর শরীরে নির্যাতনের অসংখ্য চিহৃ রয়েছে। বাসা থেকে একটি শেকল উদ্ধার করা হয়। ওই শেকল দিয়ে তাদের বেঁধে রাখা হতো বলে দুই গৃহকর্মী পুলিশকে জানিয়েছে। আটক দম্পতির বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে ওসি (তদন্ত) জানান।

সাইফ আমীন/এমএএস/এমএস

Advertisement