বিনোদন

ভারতীয় ছবি হিসেবে মুক্তি পাবে শাকিব শুভশ্রীর ‘চালবাজ’

শাকিব খান ও শুভশ্রী অভিনীত ‘চালবাজ’ সিনেমাটিকে শুটিংয়ের সময় বলা হয়েছিল যৌথ প্রযোজনার ছবি। এখন শোনা যাচ্ছে ভারতীয় ছবি হিসেবে এপ্রিল মাসে কলকাতায় মুক্তি পাবে ছবিটি। পরে শাপরা চুক্তির আওতায় বাংলাদেশে মুক্তি পাবে। বাংলাদেশের চলচ্চিত্র প্রিভিউ কমিটি কমিটি থেকে যৌথ প্রযোজনার চলচ্চিত্র হিসেবে অনুমতি পায়নি ছবিটি।

Advertisement

প্রিভিউ কমিটির সদস্য পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘ অনেক আগেই আমাদের কাছে অনুমতি চেয়ে স্ক্রিপ্ট জমা পড়ে। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে বেশকিছু ত্রুটি পায়। যার কারণে যৌথ প্রযোজনার সিনামা হিসেবে অনুমতি দেওয়া হয়নি।’

প্রথমে ছবির পরিচালক হিসেবে শোনা যায় দুইটি নাম কলকাতার জয়দীপ মুখার্জীর ও বাংলাদেশের অনন্য মামুনের। কিন্তু সম্প্রতি প্রকাশিত সিনেমাটির ট্রেলারে মামুনের নাম নেই।

এ প্রসঙ্গে মামুন বলেন, ‘২০১৭ সালের জুলাই মাসে আমরা সিনেমাটির চিত্রনাট্য প্রিভিউ কমিটিতে জমা দিয়েছিলাম। ৮/৯ মাসেও অনুমতি দেয়নি। যার কারণে সিনেমাটি ভারতীয় সিনেমা হিসেবে কলকাতায় মুক্তি পাচ্ছে। সঙ্গত কারণে পরিচালক হিসেবে আমার নাম যায়নি।’

Advertisement

‘চালবাজ’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান ও শুভশ্রী। সিনেমাটি বাংলাদেশ থেকে প্রযোজনা করার কথা ছিলো অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের। এখন প্রযোজক হিসেবে রয়েছে শুধু ভারতীয় এসকে মুভিজ।

এমএবি/এলএ/এমএস