খেলাধুলা

অস্ত্রোপচারের পর হাসপাতাল থেকে বাড়িতে নেইমার

ডান পায়ের ফিফথ মেটাটারসালে চিড় ধরা পড়েছিল। ওই জায়গাতেই অস্ত্রোপচার করাতে হয়েছে ব্রাজিলিয়ান তারকা ফুটবরার নেইমারের। শনিবার সফল অস্ত্রোপচারের পর নেইমারকে রাখা হয়েছিল পোস্ট অপারেটিভ কেন্দ্রে। সেখান থেকে আজ ছাড়া পেলেন পিএসজির এই ফুটবলার। অবশেষে ডাক্তারের প্রয়োজনীয় উপদেশ নিয়ে বাড়িতে ফিরলেন বিশ্বের সবচেয়ে দামি এই তারকা।

Advertisement

গত সপ্তাহেই মার্সেইয়ের বিপক্ষে খেলতে গিয়ে ডান পায়ের গোড়ালিতে আঘাত পান নেইমার। পরে স্ক্যান করে দেখা গেলো, ফিফথ মেটাটারসালে চিড় ধরেছে। আগামী বিশ্বকাপে যেন খেলতে পারেন, এ লক্ষ্যেই মূলত পায়ে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন নেইমার এবং ব্রাজিল ফুটবল ফেডারেশন।

শুরুর দিকে পিএসজি অস্ত্রোপচারের বিষয়টি স্বীকার না করলেও তিনদিন পর, নানা পরীক্ষা-নীরিক্ষা শেষে বুধবার তারা ঘোষণা দেয়, অস্ত্রোপচার ছাড়া কোনো বিকল্প খোলা নেই। শেষ পর্যন্ত ব্রাজিলের দলীয় ডাক্তার রদ্রিগো লাসমারের অধীনেই বেলো হরাইজন্তের মেটার ডেই হাসপাতালে অস্ত্রোপচার করা হয় নেইমারের। লাসমার নিজেই জানিয়েছেন, এটা ছিল নেইমারের একটি সঠিক সিদ্ধান্ত।

রোববার সকালেই হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে নেইমারকে। ব্রাজিলিয়ান টিভি স্টেশন গ্লোবো টিভিতে দেখানো ফুটেজে দেখা যাচ্ছে ক্র্যাচে ভর দেয়া ব্যান্ডেজ বাধা নেইমার একটি প্রাইভেট জেট বিমানে করে তার নিজের শহর মানগারাতিবাতে গিয়ে নামছেন। যেটা অবস্থিত রিও ডি জেনিরো রাজ্যে। তবে, এখনও জানা যায়নি, কবে প্যারিসে ফিরে আসবেন নেইমার।

Advertisement

নেইমারকে অস্ত্রোপচারকারী ডাক্তার রদ্রিগো লাসমার জানিয়েছেন, নেইমারের পূর্ণ সুস্থ হতে লাগবে অন্তত তিন মাস।

আইএইচএস/এমবিআর