প্রবাস

মিরসরাইয়ের পরিবেশ উন্নয়নে কাজ করবে ইয়ুথ ফোরাম

চট্টগ্রামের মিররসাই উপজেলার পরিবেশ উন্নয়নে যৌথভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে সংযুক্ত আরব আমিরাত প্রবাসী সংগঠন মিরসরাই ইয়ুথ ফোরাম ও মিরসরাইয়ের সামাজিক সংগঠন শান্তিনীড়ের কর্মীরা।

Advertisement

শনিবার আমিরাতের শারজায় এ বিষয়ে মতবিনিময়ে অংশগ্রহণ করেন শান্তিনীড়ের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল, মিরসরাই ইয়ুথ ফোরামের প্রতিষ্ঠাতা কামরুল হাসান জনি, ইয়ুথ ফোরামের সভাপতি আরশাদ নুর, শান্তিনীড়ের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত সোহাগ।

বক্তারা জানান, ‘দেশের সামগ্রিক উন্নয়নের ক্ষেত্রে সরকারের ব্যাপক ভূমিকা রয়েছে। সরকারি নানামুখী উন্নয়ন প্রকল্পের পাশাপাশি সামাজিক সংগঠনগুলো আরও বেশি উৎসাহী হলে ক্রমেই এর ভালো সুফল পাবে নিজ নিজ অঞ্চল।

শিক্ষা ও পরিবেশ খাতে ছোটবড় উদ্যোগ গ্রহণে গ্রামীণ উন্নয়নের পাশাপাশি বদলে যেতে পারে সমাজচিত্র। তাই আগামীতে মিরসরাই উপজেলার পরিবেশ উন্নয়নে যৌথভাবে কাজ করবে এই দুটি সংগঠন।’

Advertisement

এ সময় তারা বলেন, ‘তরুণ প্রজন্ম শিক্ষার পাশাপাশি সামাজিক ও সেবামূলক কর্মকাণ্ডে জড়িত থাকলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে। আর অপরাধের মাত্রা কমলে সমাজের শৃঙ্খলা ও শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব।’

উল্লেখ্য, মিরসরাই ইয়ুথ ফোরাম ইতোমধ্যে শিক্ষা ও পরিবেশ খাতে তাদের কার্যক্রম পরিচালনা করেছে। স্বেচ্ছাসেবী সংগঠন শান্তিনীড় বিগত দশ বছর ধরে এ উপজেলায় কাজ করছে।

এমআরএম/জেআইএম

Advertisement